• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলতি মাসেই মুজিববর্ষের পরিকল্পনা চূড়ান্ত

  নিজস্ব প্রতিবেদক

২৪ জানুয়ারি ২০২০, ০৫:২২
ড. কামাল আবদুল নাসের চৌধুরী
ড. কামাল আবদুল নাসের চৌধুরী (ছবি : সংগৃহীত)

চলতি মাসের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের আয়োজনের বছরব্যাপী পরিকল্পনা চূড়ান্ত হবে। উদ্বোধনী আনুষ্ঠানিকতা শুরু হবে ১৭ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটের মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির চতুর্থ সভা শেষে এর প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী এ তথ্য জানান।

কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, গত ১০ জানুয়ারি ক্ষণগণনার মধ্য দিয়েই মুজিববর্ষের আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে। সারা দেশে এখন উৎসবের আমেজ চলছে এই আয়োজনকে ঘিরে। বছরব্যাপী এ আয়োজন সবার সঙ্গে পালনের জন্য আজকের এ সভা হয়েছে। এখানে নানা বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির সভাপতি বঙ্গবন্ধু কন্য এই সিদ্ধান্ত চূড়ান্ত করবেন। এর পরেই আমরা আনুষ্ঠানিকভাবে এ আয়োজন সম্পর্কে সবাইকে জানাতে পারবো।

তিনি আরও বলেন, উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশ্বের অন্যান্য দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা উপস্থিত থাকবেন। তবে কারা উপস্থিত থাকবেন, তা এখনও চূড়ান্ত হয়নি। এর জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে। তাদের কাজের অগ্রগতি রয়েছে। এ বিষয়েও পরে জানানো হবে।

সভার সদস্য সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, এটা বছরব্যাপী বিশাল কর্মযজ্ঞ। প্যারেড গ্রাউন্ডে বিশাল প্রাঙ্গণে এ আয়োজন করা হবে। কিন্তু সেখানেও সীমাবদ্ধতা রয়েছে। সেজন্য সারা দেশে এ আয়োজন ছড়িয়ে দিতে এলইডি স্ক্রিন স্থাপন করা হবে। যাতে সারা দেশের মানুষ একসঙ্গে এ আয়োজনে সম্পৃক্ত হতে পারেন।

আরও পড়ুন : মুজিববর্ষে বঙ্গবন্ধুকে ডক্টর অব লজ ডিগ্রি প্রদান করবে ঢাবি

সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, চিত্রনায়িকা কবরী, কবি মুহম্মদ নুরুল হুদা, কথাসাহিত্যিক আনিসুল হক, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ক্রিকেটার সাকিব আল হাসান, অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্স (অ্যাটকো)’র সভাপতি অঞ্জন চৌধুরী ও সিনিয়র সহ সভাপতি মোজাম্মেল হক বাবু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, জাতীয় কবিতা পরিষদের সাধারণ সম্পাদক তারিক সুজাত, বিটিভির মহাপরিচালক হারুন উর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড