• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাঁচ বছরে দেশে শতভাগ ইন্টারনেট সেবা নিশ্চিত হবে : পলক

  প্রযুক্তি ডেস্ক

২৩ আগস্ট ২০১৯, ১৪:৪০
তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী
(ছবি: সংগৃহীত)

আগামী পাঁচ বছরে দেশে শতভাগ ইন্টারনেট সেবা নিশ্চিত হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, দশ বছর আগে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ছিল ৫৬ লাখ আর বর্তমানে ইন্টারনেট ব্যবহারকারী সংখ্যা বেড়ে প্রায় সাড়ে ৯ কোটিতে পৌঁছেছে।

রজাধানীর ধানমন্ডি অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের সমাবর্তন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বৃহস্পতিবার (২২ আগস্ট) প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

অনুষ্ঠানে তিনি নৈতিকতা ও সততার ওপর ভিত্তি করে শিক্ষার্থীদের আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় নিজেদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।

প্রতিমন্ত্রী সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে বলেন, ‘গত দশ বছরে তথ্যপ্রযুক্তি খাতে দশ লাখ কর্মসংস্থান হয়েছে। আগামী পাঁচ বছরে আরও দশ লাখ কর্মসংস্থান হবে। আগে ইন্টারনেটের দাম বেশি হওয়ায় মানুষ ইন্টারনেট ব্যবহার করতে পারত না। বর্তমান সরকার ইন্টারনেটের দাম কমিয়ে সাধারণ মানুষের নাগালের মধ্যে এনেছে। সারা দেশে দ্রুতগতির ইন্টারনেট সেবা নিশ্চিত করতে ইউনিয়ন পর্যায়ে ফাইবার অপটিক্যাল ক্যাবল স্থাপন করা হচ্ছে’।

শুধু তাই নয়, আগামী পাঁচ বছরে ৯০ শতাংশ সরকারি সেবা অনলাইনে দেওয়া হবে এবং প্রায় দুই হাজার নতুন সেবা অনলাইনে চালু করা হবে বলেও জানান তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড