• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুধবার থেকে শুরু হচ্ছে শিশু-কিশোর প্রোগ্রামিংয়ের জাতীয় ক্যাম্প

  প্রযুক্তি ডেস্ক

০৮ জুলাই ২০১৯, ১৪:২৭
জাতীয় ক্যাম্প
(ছবি: সংগৃহীত)

আগামী বুধবার থেকে শুরু হচ্ছে জেলা ভিত্তিক চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ীদের নিয়ে শিশু-কিশোর প্রোগ্রামিংয়ের জাতীয় ক্যাম্প।  

রাজধানীর সাভারে অবস্থিত শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সটিটিউটে শিশুদের নিয়ে তিন দিনের এই ক্যাম্প শুরু হবে। বুধবার বিকাল থেকেই নির্বাচিতদের ভেন্যুতে প্রবেশ শুরু হবে। পরে বৃহস্পতিবার ও শুক্রবার ক্যাম্প অনুষ্ঠিত হবে। 

এদিকে একই স্থানে পাইথন প্রতিযোগিতায় নির্বাচিতদের নিয়ে ১২ জুলাই থেকে আরেকটি ক্যাম্প শুরু হবে। এদিনই নির্বাচিতদের ভেন্যুতে প্রবেশ করতে হবে। পরে ১৩ ও ১৪ জুলাই চলবে জাতীয় ক্যাম্প। সর্বশেষ সেখান থেকে চূড়ান্ত বিজয়ী নির্বাচন করা হবে।

কয়েক বছর ধরে জাতীয় শিশু-কিশোর প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই  ধারাবাহিকতায় এবারও এই প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। 

জেলা পর্যায়ে গত জুনের ১৭ ও ২০ তারিখ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। এর একটি শিশু থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য স্ক্র্যাচ প্রোগ্রামিং এবং অন্যটি ৬ষ্ঠ থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য পাইথন প্রোগ্রামিং।

তথ্যপ্রযুক্তি বিভাগ এবং ইয়াং বাংলা  ‘অবাক হচ্ছে বিশ্ব এবার, বাংলার শিশুরা প্রোগ্রামার’ স্লোগান নিয়ে প্রতিযোগিতার আয়োজন করেছে ।

গত বছরের চেয়ে আরও বড় পরিসরে এবারের আয়োজনটি করা হয়েছে। জেলা পর্যায়ে ২০০টি শেখ  রাসেল ডিজিটাল ল্যাবে প্রশিক্ষণ ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

ওডি/টিএফ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড