• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর্মীদের বেতন বাড়াচ্ছে অ্যাপল

  প্রযুক্তি ডেস্ক

২৭ মে ২০২২, ১৪:১০
অ্যাপল অফিস
অ্যাপল অফিস। (ছবি : সংগৃহীত)

প্রতি ঘণ্টায় কর্মীদের প্রায় ২২ মার্কিন ডলার বেতন বাড়ানো হবে ঘোষণা দিয়েছে টেক জায়ান্ট অ্যাপল। যুক্তরাষ্ট্রের কর্মীদের জন্য পারফরম্যান্স রিভিউ পদ্ধতিও চালু করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

অ্যাপলের মুখপাত্র সংবাদসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, প্রতি ঘণ্টায় কর্মীদের প্রায় ২২ মার্কিন ডলার বেতন বাড়ানো হবে। মূলত দক্ষ কর্মী পাওয়ার ক্ষেত্রে বেশকিছু সমস্যায় পড়তে হচ্ছে। সেকারণেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, প্রতি ঘণ্টায় যদি ২২ মার্কিন ডলার বেতন বাড়ানো হয়, তাহলে ২০১৮ সালের তুলনায় ৪৫ শতাংশ বেতন বৃদ্ধি হবে। প্রতি বছর বার্ষিক পারফরম্যান্স রিভিউ প্রসেস রয়েছে। আমরা সবার জন্য কমপেনসেশন বাজেট বাড়িয়েছি।

জানা গেছে, ইতোমধ্যে অ্যাপলের পক্ষ থেকে বেশকিছু কর্মীকে মেইল করে জানানো হয়েছে তাদের বার্ষিক রিভিউ প্রক্রিয়া এগিয়ে আনা হয়েছে। নির্দিষ্ট সময়ের প্রায় ৩ মাস আগেই সেই সব কর্মীর পারফরম্যান্স রিভিউ হবে। জুলাই থেকেই তাদের বেতন বৃদ্ধি করা হবে।

এদিকে কমপেনসেশনের ক্ষেত্রে ঠিক কতটা বাড়ানো হবে সে বিষয়ে কিছুই জানায়নি এই টেক জায়ান্ট। কর্মীদের বেতন কাঠামো কেমন হচ্ছে সে বিষয়েও কিছু জানানো হয়নি তাদের পক্ষ থেকে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড