• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্টোরি শেয়ারে সীমাবন্ধতা আনছে ইনস্টাগ্রাম

  প্রযুক্তি ডেস্ক

২৪ মে ২০২২, ১৯:৪২
ইনস্টাগ্রাম স্টোরি
ইনস্টাগ্রাম স্টোরি। (ছবি : সংগৃহীত)

ইনস্টাগ্রামে স্টোরি শেয়ারের কোনো সীমাবন্ধতা ছিল না এতদিন। যত খুশি একসঙ্গে স্টোরি দেওয়া যেত। তবে এখন থেকে আর সেই সুবিধা থাকছে না। দিনে তিনটির বেশি স্টোরি একসঙ্গে দেওয়া যাবে না এই প্লাটফর্মে।

সম্প্রতি এই বিষয়টি নিয়ে শুরু হয়েছে বিতর্ক। মানুষ এমন অনেক কিছু সেখানে শেয়ার করে ফেলছেন, এত বেশি সংখ্যক ছবি ভিডিও আপলোড করছিলেন যে ফলোয়াররাই পড়েছেন বিপাকে। একজন ব্যবহারকারীর স্টোরি দেখতে দেখতেই হাঁপিয়ে যাওয়ার মতো অবস্থা। কারণ স্টোরি দেখতে না চাইলে ট্যাপ করে করে তা সরাতে হয়।

বিষয়টি নিয়ে ইনশটাগ্রাম কর্তৃপক্ষ জানিয়েছে, অনেক ইনফ্লুয়েন্সারই সারাদিনের যাবতীয় কাজকর্ম শেয়ার করতে শুরু করেছেন ইনস্টা স্টোরিতে। সেখান থেকেই সম্ভবত নিষ্কৃতির পথ খুঁজছে মেটার অধীনস্থ প্ল্যাটফর্মটি।

ইতোমধ্যে ব্রাজিলের গ্রাহকদের জন্য চালু হয়েছে ইনস্টাগ্রামের বিশেষ ফিচার। সেখানে স্টোরিতে এসেছে একটি ‘Show all’ বোতাম। পাশাপাশি একই সঙ্গে দেখা যাচ্ছে মাত্র তিনটি স্টোরি। বাকি স্টোরিগুলো লুকোনো থাকছে। সেগুলো দেখবেন কিনা তা নির্ধারণ করে নিতে পারবেন ব্যবহারকারী ওই ‘শো-অল’ বোতামের মাধ্যমে।

ফিচারটি বড় আকারে চালু হলে ব্যবহারকারীদের সেরা তিনটি স্টোরি বেছে নিতে হবে। যাতে সেগুলো স্বয়ংক্রিয়ভাবে তার ফলোয়াররা দেখতে পান। ভুয়া কনটেন্ট কমানোর লক্ষ্যেই এই ফিচার আনতে চাইছে বলে মনে করছে অনেকে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড