• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যেসব ফোনে আর হোয়াটসঅ্যাপ চলবে না

  প্রযুক্তি ডেস্ক

২৪ মে ২০২২, ১৪:৫৭
হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপ। (ছবি : সংগৃহীত)

অনলাইনে যোগাযোগের ক্ষেত্রে অনেকেই এখন হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। তবে যাঁরা অনেক পুরোনো ফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন তাঁদের জন্য দুঃসংবাদ। আইওএস ফোনের পুরোনো সংস্করণ থেকে হোয়াটসঅ্যাপ তাদের সমর্থন পুরোপুরি সরিয়ে ফেলার ঘোষণা দিয়েছে। এর ফলে, পুরোনো আইওএস স্মার্টফোন ব্যবহারকারীরা জনপ্রিয় এ মেসেজিং সেবাটি আর ব্যবহার করতে পারবেন না।

সম্প্রতি ডবলুবেটাইনফোর একটি রিপোর্টে বলা হয়েছে, যারা আইওএস ১০ ও আইওএস ১১ প্ল্যাটফর্ম ব্যবহার করেন তাদের ক্ষেত্রেই এই সমস্যা হবে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারী বা আইওএস-এর অন্য ভার্সন ব্যবহারকারীদের ক্ষেত্রে এই সমস্যা হবে না। তবে অ্যাপলের মাত্র দুটি মডেলের ব্যবহারকারীরা এই সমস্যায় পড়বেন।

যেসব অ্যাপল ব্যবহারকারীর কাছে আইফোন ৫ ও আইফোন ৫সি রয়েছে তারা নির্দিষ্ট দিনের পর থেকে আর হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন না। তবে যারা আইফোন ৫এস ও আইফোন ৬-এর ক্ষেত্রে কোনো সমস্যা হবে না। কারণ ওই দুটি মডেলে এখন হোয়াটসঅ্যাপ চলবে।

তবে পরবর্তীতে যদি সম্পূর্ণভাবে ওই দুটি মডেলে হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যায় তাহলে সেক্ষেত্রে বিশেষ নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেবে ওই মেসেজিং সংস্থা। চলতি বছরের ২৪ অক্টোবর থেকে ওই ওএস ভার্সনগুলোতে আর হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে না।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড