• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুরুত্বপূর্ণ ফিচার আনল ইউটিউব

  প্রযুক্তি ডেস্ক

২৩ মে ২০২২, ১৯:৩৩
ইউটিউব
ইউটিউব। (ছবি : সংগৃহীত)

বিশ্বে প্রতিদিন ৫০০ কোটিরও বেশি ইউটিউব ভিডিয়ো দেখা হয়। একজন দর্শকের প্লাটফর্মটির ভিডিয়ো দেখার গড় সময়কাল ৪০ মিনিট। অর্থাৎ ইউটিউবের মাধ্যমে এক বিপুল সংখ্যক মানুষের কাছে পৌঁছে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে। জনপ্রিয় ভিডিয়ো স্ট্রিমিং প্ল্যাটফর্মটি নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে প্রতিনিয়ত।

টিকটকের জনপ্রিয়তা বেড়ে যাওয়ায় গ্রাহক হারাচ্ছে ইউটিউব। তাই নতুন নতুন ফিচার যুক্ত করে ইউজারদের আকৃষ্ট করার চেষ্টা করছে ভিডিয়ো স্ট্রিমিং প্ল্যাটফর্মটি।

এরই ধারাবাহিকতায় ইউটিউব নিয়ে এসেছে নতুন এক ফিচার। গুগলের এই ভিডিয়ো প্ল্যাটফর্ম এখন থেকে যে কোনো ভিডিয়োর মোস্ট রিপ্লে পার্ট হাইলাইট করবে ওয়েব প্লেয়ার এবং মোবাইল অ্যাপের জন্য। ইউটিউবের নতুন এই ফিচার এরই মধ্যে চালু করা হয়েছিল প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের জন্য। এখন থেকে সব ব্যবহারকারী নতুন এই ফিচারের সুবিধা পাবে।

ইউটিউব বলছে, যে কোনো ভিডিয়োর বিশেষ কোনো পার্ট বেশিবার রিপ্লে করা হলে সেই পার্ট হাইলাইট করা হবে। এর ফলে ব্যবহারকারীরা ভিডিয়োর সেই পার্ট দেখতে পাবেন। এই ফিচারের মাধ্যমে মোস্ট রিপ্লে ট্যাগের মাধ্যমে ভিডিয়োর সেই পার্ট দেখা যাবে। এর ফলে পুরো ভিডিয়ো না দেখেও শুধু সেই পার্ট দেখা যাবে। ব্যবহারকারীরা যা দেখতে চান তাদের তা দেখানোর জন্য নিয়ে আসা হয়েছে নতুন এই ফিচার।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড