• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউটিউব থেকে লক্ষাধিক টাকা আয়ের কৌশল

  প্রযুক্তি ডেস্ক

১৭ মে ২০২২, ১৭:৩১
ইউটিউব থেকে আয়
ইউটিউব থেকে আয়। (ছবি : সংগৃহীত)

সারাবিশ্বে প্রতিদিন ৫০০ কোটিরও বেশি ইউটিউব ভিডিয়ো দেখা হয়। একজন দর্শকের প্লাটফর্টির ভিডিয়ো দেখার গড় সময়কাল ৪০ মিনিট। অর্থাৎ ইউটিউবের মাধ্যমে এক বিপুল সংখ্যক মানুষের কাছে পৌঁছে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে। আর তাই বিজ্ঞাপনদাতাদের কাছে ইউটিউব আজ এক অত্যন্ত গুরুত্বপূর্ণ ও কার্যকরী মাধ্যম। এর ফলে ঘরে বসেই অনলাইনে ইউটিউব থেকে আয়ের সুযোগ তৈরি হচ্ছে।

তবে ইউটিউব থেকে আয় করা ততটা সহজ নয়। শুধু ভিডিও তৈরি করে আপ করলেই হবে না, ইনকামের জন্য আপনার চ্যানেলকে মনিটাইজ করতে হবে। তবে সাধারণত Youtube থেকে অর্থ উপার্জনের জন্য বেশ কয়েকমাস অপেক্ষা করতে হয়।

এবার চলুন জেনে নেই চ্যানেল মনিটাইজ করে কিভাবে ইউটিউব থেকে আয় করা যায়...

অডিয়েন্স নির্ধারণ করুন

আপনার তৈরি ভিডিয়ো ঠিক কোন অঞ্চলের দর্শকদের দেখাতে চাইছেন তা ঠিক করুন। সেই এলাকার দর্শকদের জন্য নির্দিষ্ট বিষয়ের উপর ভিডিও তৈরি করুন। যেগুলো নির্দিষ্ট সময় অন্তর আপলোড করুন।

সঠিক বিষয় নির্বাচন করুন

ভিডিয়ো তৈরির আগে সঠিক বিষয় নির্বাচন করুন। শুধুমাত্র সেই বিষয়ের উপরেই ভিডিও তৈরি করুন। এর ফলে একটা বড় সুবিধা পাবেন আপনি। তা হল দর্শকদের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে সমস্যা হবে না। সেই নির্দিষ্ট বিষয়ে বিভিন্ন সংস্থার সঙ্গে কাজ করুন। এর ফলে অর্থ উপার্জনও তুলনামূলক বেশি হওয়ার সম্ভাবনা।

সরঞ্জাম

প্রতিটি ভিডিয়ো হওয়া উচিত ঝকঝকে এবং প্রফেশনাল। কারণ এর ফলে গ্রহণযোগ্যতা বাড়ে। ফলে ভিউ হবে অনেক বেশি। দ্রুত মনিটাইজ হওয়ার সম্ভাবনা থাকে।

যোগাযোগ টুল

নিয়মিত ভিডিয়ো পোস্ট করুন। ভিডিওর সঙ্গে দিতে হবে সঠিক কি-ওয়ার্ড। নিজের ভিডিওতে সোশ্যাল মিডিয়া ও নিজের ব্লগিং ওয়েবসাইটের ট্র্যাফিক আনতে হবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড