• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চার্জার ছাড়াই স্মার্টফোন চার্জ করুন ৫ উপায়ে

  প্রযুক্তি ডেস্ক

০৭ মে ২০২২, ১৪:৪৭
মোবাইলের লো ব্যটেরি সিগন্যাল
মোবাইলের লো ব্যটেরি সিগন্যাল। (ছবি : সংগৃহীত)

গ্যাজেটিক বিশ্বয়নের এই যুগে স্মার্টফোন ছাড়া এক মুহুর্তেও চলতে পারি না আমরা। যেথানেই থাকি না কেন ডিভাইসটি সাথে না থাকলে মনে হয় অপূরণীয় শূন্যতা। তবে সাথে থাকা সত্ত্বেও তার শূন্যতা অনুভব হয় যখন এর চার্জ শেষ হয়ে যায়। ব্যস্ততায় স্মার্টফোনটি চার্জ দিতে ভুলে যান অনেকে। তাড়াহুড়া করে বাইরে চলে যাওয়াতেও এমন পরিস্থিতিতে পড়তে হয়। তবে জানেন কি চার্জার না থাকলেও ফোনে চার্জ করা যায়?

চলুন জেনে নেওয়া যাক চার্জার ছাড়াই স্মার্টফোন চার্জ দেওয়ার ৫ উপায়-

১. সোলার পাওয়ার চার্জার ব্যবহার করতে পারেন। প্রথমে সূর্যের আলোতে ইউনিটের ব্যাটারি চার্জ করে নিন। এরপর ব্যাটারির সঙ্গে একটি কেবল দিয়ে আপনার ফোনটি চার্জ দিয়ে নিন সহজেই।

২. সঙ্গে যদি ল্যাপটপ থাকে কিংবা অফিসের ডেস্কটপেই কাজটি করতে পারবেন। ইউএসবি পোর্টের মাধ্যমে আপনার ফোনটি পিসির সঙ্গে লাগিয়ে নিন। সহজেই চার্জ হয়ে যাবে আপনার স্মার্টফোনে।

৩. গাড়ির চার্জার দিয়েও কিন্তু ফোন চার্জ দেওয়া যায়। আজকাল সব গাড়িতেই ফোন চার্জ করার জন্য ইউএসবি পোর্ট থাকে। গাড়ি স্টার্ট দিয়ে ফোনটি চার্জে লাগান।

৪. ব্যাটারি প্যাকের মাধ্যমেও ফোন চার্জ দিতে পারবেন। বর্তমানে অত্যাধুনিক ব্যাটারি প্যাকগুলো আপনার স্মার্টফোনে চার্জ করতে অতিরিক্ত পাওয়ার সাপ্লাই করে থাকে। বিপদে যা খুবই কাজে দেয়। তাই আগে থেকে আপনার ব্যাটারি প্যাকটি চার্জ করে রাখুন।

৫. ওয়্যারলেস চার্জার ব্যবহার করতে পারেন। আপনার স্মার্টফোনে যদি ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে তাহলে চার্জিং প্যাডে আপনার ফোনটি রেখে দিন। এভাবে খুব সহজে আর কোনো ঝামেলা ছাড়াই আপনার ফোনটি চার্জ করতে পারবেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড