• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এখন পিন পোস্ট হবে ইনস্টাগ্রামেও

  প্রযুক্তি ডেস্ক

৩০ এপ্রিল ২০২২, ১৭:৫১
ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম। (ছবি : সংগৃহীত)

ইউজারদের সুবিধায় নতুন নতুন ফিচার আনছে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। এবার ইনস্টাগ্রাম তাদের ব্যবহারকারীদের জন্য নিয়ে আসতে চলেছে আরও একটি নতুন ফিচার।

এবার পোস্ট পিন করে রাখতে পারবেন ইনস্টাগ্রামেও। ইনস্টাগ্রাম খুব শিগগির চালু করতে চলেছে তাদের নতুন ফিচার পিনড পোস্ট। এরই মধ্যে নতুন এই ফিচারের পরীক্ষা নিরীক্ষার কাজ শুরু হয়ে গেছে। সম্প্রতি কিছু ব্যবহারকারীর জন্য চালুও করা হয়েছে নতুন এই ফিচার।

ইনস্টাগ্রামের ইঞ্জিনিয়ার আলেসান্দ্রো পালুজি ইনস্টাগ্রামের নতুন এই ফিচার সম্পর্কে একটি টুইটারে শেয়ার করেছেন। তিনি জানিয়েছেন, নতুন এই ফিচার তিনটি ডটের অপশন পাওয়া যাবে। ইনস্টাগ্রামে তিনটে ডটের মেনুতে গিয়ে সিলেক্ট করতে হবে পিনড পোস্ট অপশনটি।

ইনস্টাগ্রামে এই ফিচার নতুন হলেও মেটার নিজস্ব প্ল্যাটফর্ম ফেসবুক এবং টুইটারেও এই ফিচার রয়েছে অনেকদিন থেকেই। পিনড পোস্টের সুবিধা হলো ব্যবহারকারীরা সেই পোস্ট সবার প্রথমে দেখতে পাবেন যে পোস্ট হাইলাইট করা হবে। ইনস্টাগ্রামে এখন এমনিতেই নতুন পোস্ট সবার আগে দেখা যায় এবং পুরোনো পোস্ট পেছনে চলে যায়।

শিঘ্রই ইনস্টাগ্রামের আরও একটি ফিচার আসছে। নতুন ফিচারটি হলো প্রোফাইল পোস্ট গ্রিড। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের পোস্ট নিজেদের পছন্দমতো সাজিয়ে নিতে পারবেন। ফলে পুরোনো পোস্ট আগে দেখা যাবে। নিজেদের টাইমলাইন অনুযায়ী নিজেদের পছন্দমতো নিজেদের পোস্ট সাজানো যাবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড