• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইওএস থেকে অ্যানড্রয়েডে তথ্য পাঠান সহজেই

  প্রযুক্তি ডেস্ক

২৭ এপ্রিল ২০২২, ২০:২৬
আইওএস থেকে অ্যানড্রয়েডে ফাইল শেয়ার
আইওএস থেকে অ্যানড্রয়েডে ফাইল শেয়ার। (ছবি : সংগৃহীত)

একসময় অ্যানড্রয়েড থেকে আইফোনে ফাইল ট্রান্সফার করা যেতো না। সেই বিড়ম্বনার অবসান ঘটায় Move to iOS নামে একটি অ্যাপ। ফলে অ্যানড্রয়েড ফোন থেকে সকল তথ্য সহজেই স্থানান্তর করে নিতে পারেন এই অ্যাপ ব্যবহার করে। তবে আইফোন থেকে অ্যানড্রয়েডে ফাইল স্থানান্তরের বিড়ম্বনা থেকেই যায়। অবশেষে এই সমস্যার সমাধান নিয়ে হাজির হলো গুগল।

গুগল এমন একটি অ্যাপ উন্মুক্ত করেছে যার মাধ্যমে আইওএস থেকে অ্যানড্রয়েড ফোনে সব তথ্য চলে আসবে নিমিষেই। এই অ্যাপের সাহায্যে ব্যবহারকারীরা তাদের আইফোনের তথ্য সহজেই অ্যানড্রয়েড ফোনে নিয়ে আসতে পারবেন। অ্যাপটির নাম Switch to Android এবং এটি ব্যবহার করলে আর কোনো ডেটা কেবলের প্রয়োজন পড়বে না।

অ্যানড্রয়েড থেকে আইওএসে তথ্য নিতে বা এর বিপরীত হলেও স্মার্টফোন ব্যবহারকারী অনেক তথ্য হারিয়ে ফেলেন। এ থেকে বাঁচার একমাত্র উপায় হল কম্পিউটার। প্রথমে সব ছবি, ভিডিও কম্পিউটারে স্থানান্তর করে আবার তা স্মার্টফোনে স্থানান্তর করতে হয়। গুগলের নতুন অ্যাপ এই কাজ অনেকটা সহজ করবে।

গুগল জানাচ্ছে, Switch to Android অ্যাপ খুব সহজে এবং নিরাপদে আপনার গুরুত্বপূর্ণ ডেটা, ছবি, ভিডিও, কন্ট্যাক্টস, ক্যালেন্ডার ইভেন্ট প্রভৃতি একটি নতুন অ্যান্ড্রয়েড ডিভাইসে সরিয়ে ফেলতে সাহায্য করে। এ জন্য ডেটা কেবলের প্রয়োজন হয় না। এর বাইরেও অ্যাপটি নতুন ডিভাইসটির সেটিং-এ নানা রকম সাহায্য করে।

অ্যাপটি যে শুধু কন্টাক্ট নম্বর, ক্যালেন্ডার ইভেন্ট, ছবি বা ভিডিও আইফোন থেকে অ্যানড্রয়েড ফোনে স্থানান্তর করে নেওয়া যায় শুধু তা-ই নয়! ব্যবহারকারীরা তাদের আই ক্লাউডের তথ্যও স্থানান্তর করে নিতে পারবেন।

তালিকাভুক্ত না হওয়ায় এখনই গুগল প্লে স্টোরে অ্যাপ পাওয়া যাচ্ছে না। ডাউনলোড করে নিতে হবে সরাসরি লিংক থেকে।

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন- "Switch to Android" App Download Link

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড