• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেলিগ্রামে নতুন তিন ফিচার

  প্রযুক্তি ডেস্ক

২৫ এপ্রিল ২০২২, ১৪:৪০
টেলিগ্রাম
টেলিগ্রাম। (ছবি : সংগৃহীত)

বিশ্বব্যাপী জনপ্রিয় হয়ে উঠেছে ক্লাউড-ভিত্তিক যুগপৎ ম্যাসেজিং ও ভয়েস ওভার আইপি সেবা টেলিগ্রাম। ব্যবহারকারীদের জন্য নিয়মিত নতুন ফিচার আনছে তারা। সেই ধারাবাহিকতায় সম্প্রতি নতুন তিনটি ফিচার চালু করেছে ম্যাসেজিং সেবা প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে, জনপ্রিয়তার তুঙ্গে থাকা হোয়াটসঅ্যাপের সঙ্গে টক্কর দিতে নতুন সব ফিচার যুক্ত কর চলছে টেলিগ্রাম।

চলুন জেনে নেই, এবার যে তিনটি ফিচার আনলো টেলিগ্রাম-

১. নতুন এই ফিচারের ফলে ব্যবহারকারীরা তাদের মিউজিক কালেকশন থেকে পার্সোনাল বা গ্রুপ চ্যাটের জন্য কাস্টম নোটিফিকেশন তৈরি করতে পারবে। এ জন্য অ্যাপের সেটিংসে গিয়ে ‘নোটিফিকেশনস অ্যান্ড সাউন্ড’ অপশনে যেতে হবে।

২. নতুন আপডেটের পর ব্যবহারকারীরা কোনো চ্যাট নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করতে পারেন। এতে কোনো টাইমার অপশন মিলবে না। তবে নোটিফিকেশন থেকে বিরতি পেতে ‘ডিসেবল সাউন্ড’ অপশনে ক্লিক করতে হবে।

৩. এবার থেকে ব্যবহারকারীরা যেকোনো প্রোফাইলের জন্য অটো-ডিলিট অপশন ব্যবহার করতে পারবেন। এটি ২ দিন, ৩ সপ্তাহ, ৪ মাস বা তার বেশি সময়ের টাইমারের বিকল্প প্রদান করবে। এই তিনটি ফিচার ছাড়াও টেলিগ্রামে যখন কোনো টেক্সট অন্য চ্যাটে ফরোয়ার্ড করবেন তখন রিপ্লাই প্রিভিউও দেখা যাবে। এমনকি চাইলে পাঠানো যাবে গোপন মেসেজও।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড