• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শীঘ্রই বাজারে আসছে নতুন প্রজন্মের বুলেট

  প্রযুক্তি ডেস্ক

১১ এপ্রিল ২০২২, ১৫:০৬
রয়্যাল এনফিল্ড বুলেট ৩৫০
রয়্যাল এনফিল্ড বুলেট ৩৫০। (ছবি: সংগৃহীত)

অন্যান্য বাইক সংস্থার চেয়ে সস্তা হওয়ায় রয়্যাল এনফিল্ড বুলেটের জনপ্রিয়তা অনেক বেশি। সেই সঙ্গে সাবেকিয়ানা থাকায় বাইকারদের কাছে এটি পছন্দের তালিকায় সব সময় শীর্ষে থাকে। ফলে বছর বছর নতুন আপডেট আনার প্রয়োজন হয়না। তারপরও বিক্রির দিক থেকেও শীর্ষে এই বাইক সংস্থা।

খুব শিগগির নতুন প্রজন্মের রয়্যাল এনফিল্ড বুলেট ৩৫০ বাজারে আসবে। এরই মধ্যে ভারতে বাইকটির আপকামিং ভার্সনের উপর পরীক্ষা-নিরীক্ষা চলছে। রোড টেস্টিংয়ে দেখা গিয়েছে একাধিকবার। সামনে এসেছে এর ছবিও।

নতুন রয়্যাল এনফিল্ড বুলেট ৩৫০ আসছে সংস্থার এক সাবেক বাইকের আদলেই। ২০২০ সালের নভেম্বরে রয়্যাল এনফিল্ড তাদের নতুন জে প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে মিটিওর বাইক বাজারে নিয়ে এসেছিল। সেই সুপারহিট জে সিরিজকেই আপকামিং বুলেটের ভিত হিসেবে ব্যবহার করতে চলেছে রয়্যাল এনফিল্ড।

সংস্থার দাবি, জে আর্কিটেকচার পারফরম্যান্স পরিশ্রুত করার পাশাপাশি দুর্দান্ত পাওয়ার ডেলিভারি করতে সক্ষম। আবার ব্যবহারকারীরা কম ঝাঁকুনি অনুভব করবেন।

প্রকাশ্যে আসা ছবিতে দেখা যাচ্ছে, ডিজাইনের নিরিখে নতুন প্রজন্মের ক্লাসিক ৩৫০ ও আপকামিং বুলেট ৩৫০-এর মধ্যে কিছুটা সাদৃশ্য থাকবে। বুলেটে নতুন ভাবে ডিজাইন করা ক্রোম ফিনিশড হেডল্যাম্প এবং টেলল্যাম্প আছে। রিয়ার ভিউ মিররেও ক্রোমের ছোঁয়া রয়েছে। আগের মতই নতুন মডেলেও সিঙ্গেল পিস সিটের দেখা মিলেছে। যা চালকের কোমরের অধিক খেয়াল রাখবে। আবার নতুন ফ্রন্ট ও রিয়ার ফাইন্ডার এবং লম্বা হ্যান্ডেল বারের উপস্থিতি নজরে পড়েছে।

মিটিওর ও নতুন প্রজন্মের ক্লাসিকের মতো নয়া বুলেট ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন পাবে, যা ২০.২ বিএইচপি ক্ষমতা এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন করবে। ট্রান্সমিশনের জন্য থাকবে ৫-স্পিড গিয়ার বক্স। সামনে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন ও পেছনে টুইন শক অ্যাবজর্ভার থাকবে।

এছাড়াও ব্রেকিংয়ের জন্য সামনের চাকায় ডিস্ক ও পিছনে ড্রাম ব্রেক থাকার সম্ভাবনা রয়েছে। বাইকটি সিঙ্গেল চ্যানেল এবিএসের সঙ্গে আসতে পারে।

বুলেট ৩৫০ এর নতুন অবতার কবে লঞ্চ হবে, সে নিয়ে এখনো কিছু জানায়নি রয়্যাল এনফিল্ড। তবে অনুমান করা যাচ্ছে ২০২৩ সালের প্রথম দিকেই ভারতে লঞ্চ হতে পারে রয়্যাল এনফিল্ড বুলেট ৩৫০।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড