• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর্মীদের অফিসে ফেরাতে স্কুটার দিচ্ছে গুগল

  প্রযুক্তি ডেস্ক

১০ এপ্রিল ২০২২, ১৬:০৮
ই-স্কুটার
ই-স্কুটার। (ছবি: সংগৃহীত)

কর্মীদের অফিসে ফেরাতে বিনামূল্যে স্কুটার দিচ্ছে গুগল। সংস্থাটি বে এরিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যান্য স্থানে তার কর্মীদের এই বৈদ্যুতিক স্কুটার দেবে বলে জানা গেছে। এরিমধ্যে গুগল কর্মীদের ই-স্কুটার সরবরাহ করতে ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা উনাগির সাথে চুক্তিও করেছে।

ইউএস মিডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, কোনো কর্মী যদি মাসে অন্তত ৯ দিন অফিসে আসে, তবেই সে স্কুটার পাবে। টেক জায়ান্ট প্রতিটি ইউনিটের জন্য ৫০ মার্কিন ডলার রেজিস্ট্রেশন ফি এবং প্রতিটি কর্মচারীর জন্য মাসিক ৪৪.১০ মার্কিন ডালার মাসিক ফি প্রদান করবে। তবে এই ইলেকট্রিক স্কুটারটি প্রচলিত ব্যাটারি চালিত টু-হুইলারের মতো নয়, উনাগি মডেল ওয়ান।

এই স্কুটারটি কেমন? উনাগি মডেল ওয়ান দুটি বৈদ্যুতিক মোটর দ্বারা চালিত। এটি ১.৩ পিএইচ শক্তি উৎপন্ন করে এবং ৩২ এনএম টর্ক সরবরাহ করে। এটি ৩০ কেএমপিএইচ এর সর্বোচ্চ গতিতে চলতে পারে। এছাড়া এটিকে একবার চার্জে ২৫ কিলোমিটার দূরত্ব পর্যন্ত চালানো যাবে। এই বৈদ্যুতিক স্কুটারগুলোর প্রবর্তন কর্মীদের দীর্ঘ কাজের সময়সূচীর পরে কাজে ফিরে আসার একটি অভিনব উপায় হতে পারে।

ডেভিড হাইম্যান, প্রতিষ্ঠাতা এবং সিইও, উনাগি, বলেছেন, ‘গুগল জানে কর্মীরা সত্যিই বাড়ি থেকে কাজ করতে অভ্যস্ত হয়ে ওঠেছে। তাই তাদের ফেরে আসার অভিজ্ঞতা আরও আনন্দময় করতে এই আয়োজন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড