• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রবি-টেন মিনিট স্কুলের মাস্টার ক্লাস অনুষ্ঠিত

  প্রযুক্তি ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ০৮:৩১
রবি টেন মিনিট স্কুল
ছবি : ময়মনসিংহে অনুষ্ঠিত রবি-টেন মিনিট স্কুলের মাস্টার ক্লাস

চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষার্থীদের প্রয়োজনীয় দক্ষতা অর্জনের বিষয়ে পরামর্শ দিতে রবি-টেন মিনিট স্কুল সম্প্রতি ময়মনসিংহে মাস্টার ক্লাসের আয়োজন করে। দেশের আটটি বিভাগীয় শহরে আয়োজনের অংশ হিসেবে সর্বশেষ মাস্টার ক্লাসটি ময়মনসিংহে অনুষ্ঠিত হয়।  

ময়মনসিংহের তিনটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, মোমেনশাহী; সৈয়দ নজরুল ইসলাম কলেজ এবং জামিরদিয়া আবদুল গণি মাস্টার স্কুল ও কলেজে মাস্টার ক্লাসের আয়োজন করা হয়। 

মাস্টার ক্লাসে অংশ নিতে বিভিন্ন বিদ্যালয়ের বিপুল পরিমাণ শিক্ষার্থী এই বিদ্যালয়গুলোতে ভিড় করেন। মাস্টার ক্লাসগুলোতে দক্ষতা বিকাশের বিভিন্ন দিকের ওপর জোর দেওয়া হয় এবং সবশেষে রবি-টেন মিনিট স্কুল অ্যাপ্লিকেশনটির প্রদর্শনী করা হয়। 

ময়মনসিংহের শীর্ষ স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর কয়েকশ শিক্ষার্থীর উপস্থিতিতে রবি-টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক মাস্টার ক্লাসগুলো পরিচালনা করেন। শিক্ষার্থীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে সারাদেশের মতো ময়মনসিংহেও মাস্টার ক্লাস অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে।

এশিয়ার টেলিযোগাযোগ বাজারের অন্যতম কোম্পানি আজিয়াটা গ্রুপ বারহাদের (মালয়েশিয়া) একটি কোম্পানি হচ্ছে রবি আজিয়াটা লিমিটেড (রবি)। এটি বাংলাদেশের ২য় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর। অপারেটরটি ডিজিটাল সেবা চালুর দিক থেকে অনেক ক্ষেত্রে পথিকৃতের ভূমিকা পালন এবং দেশের প্রত্যন্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষের দোরগোড়ায় মোবাইল নেটওয়ার্ক পৌঁছে দেওয়ার জন্য ব্যাপকভাবে বিনিয়োগ করেছে। 

রবিতে ভারতী এয়ারটেল এবং এনটিটি ডকোমো ইনকর্পোরেশনেরও আংশিক মালিকানা রয়েছে। 

ওডি/এওয়াইআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড