• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফোর্টনাইট খেলে ২০ কোটি টাকা জিতল এক মার্কিনী কিশোর

  প্রযুক্তি ডেস্ক

১৬ আগস্ট ২০১৯, ১৬:২২
ফোর্টনাইট
(ছবি: সংগৃহীত)

অনেক অভিভাবক সন্তানদের ভিডিও গেম খেলা একদম পছন্দ করেন না। তবে যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার কিশোর কাইল গিয়ারডর্ফের ক্ষেত্রে বিষয়টা একদম ভিন্ন। ছোট থেকেই ভিডিও গেমে কাইলের পারদর্শিতা দেখে সবাই মুগ্ধ।  

এজন্য তাকে এই খেলায় উৎসাহ দিতেন তার মা-বাবা। ফলশ্রুতিতে ফোর্টনাইট ভিডিও গেমের প্রতিযোগিতায় ১৬ বছরের কিশোর কাইল বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার মুকুট ধারণ করল। আর পুরস্কার হিসেবে পেল প্রায় ২০ কোটি টাকা!

ফোর্টনাইটের প্রস্তুতকারক সংস্থা এপিক গেমস মে মাসেই বিশ্বকাপের সূচনা করে। যেখানে এই টুর্নামেন্টে প্রায় ৭০০ কোটি টাকা খরচ করা হয়।

একাধিক ক্যাটাগরিতে ১০ সপ্তাহব্যাপী চলা টুর্নামেন্টে চলে সেরা গেমারদের লড়াই। আর বিজয়ীদের জন্য মোট পুরস্কার মূল্যের পরিমাণ ছিল প্রায় ২০০ কোটি টাকা। এই প্রতিযোগিতায় সলো প্লেয়ারের ক্যাটাগরিতে কাইল অংশ নেয়। 

শুরু থেকেই কাইল আত্মবিশ্বাসী হলেও বিশ্বসেরা হওয়ার কথা সে কখনো ভাবেনি বলেও তার বন্ধুরা জানায়। 

কাইলের এই বিশ্বসেরা গেমার হওয়ার সাফল্যে গর্বিত তার পরিবারের সদস্যরা। তারা জানায়, এই সাফল্য হঠাৎ করে আসেনি। দীর্ঘদিনের অনুশীলন ও উপস্থিত বুদ্ধির প্রয়োগের ফলেই মিলেছে এই সাফল্য।

পাবজির মতো ফোর্টনাইটও বিশ্বের জনপ্রিয় অনলাইন কম্পিউটার গেমগুলোর তালিকার শীর্ষে। বর্তমানে প্রায় ২৫ কোটি মানুষ ফোর্টনাইট খেলেন। মূলত পশ্চিমা দেশগুরোতে জনপ্রিয় ফোর্টনাইট। 

এই ফোর্টনাইট গেমটিতে একসঙ্গে ১০০ জন পর্যন্ত গেমার অংশ নিতে পারবেন। ফোর্টনাইটের মূল দ্বীপে ম্যাচের শুরুতে সবাইকে নিয়ে যাওয়া হবে। সেখানে কাউকে কোনো অস্ত্র দেওয়া হবে না। দ্বীপে থাকা বাড়িঘর বা অন্যান্য স্থান থেকে অস্ত্রশস্ত্র বা বর্ম জোগাড় করে গেমারদের একে অপরকে দমন করতে হবে। এভাবেই ম্যাচ এগোতে থাকবে এবং কমতে থাকবে গেমারের সংখ্যা। খেলার মূল লক্ষ্য একটিই, যেটি হলো দলবদ্ধভাবে বা একাই একটি ম্যাচের শেষ পর্যন্ত টিকে থাকতে হবে।   

ওডি/টিএফ  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড