• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

অনলাইনে অর্ডার : আইফোনের বদলে এলো সাবান

  প্রযুক্তি ডেস্ক

০৩ আগস্ট ২০১৯, ১৬:০০
স্ন্যাপডিল
(ছবি: সংগৃহীত)

ভারতে পারভিন শর্মা নামে এক গ্রাহক স্ন্যাপডিলে অফার দেখে আইফোন অর্ডার করেছিলেন। তিনি সময় মতোও ডেলিভারিও পেয়েছিলেন। তবে সেই ফোনের বাক্স খুলতেই যত বিপত্তি। কেননা তিনি সেই বাক্সে আইফোনের বদলে দেখতে পান এক সাবান।  

পরে স্ন্যাপডিলে বার বার অভিযোগ জানিয়েও মেলেনি কোনো সদুত্তর। পরে বাধ্য হয়ে তিনি ভোক্তা অধিকার সংস্থায় অভিযোগ করেন।

আর সেই ঘটনার প্রায় দুই বছর পর ক্ষতিপূরণ হিসেবে পারভিনের হাতে ১ লাখ টাকা তুলে দিতে নির্দেশ দিয়েছে ভোক্তা অধিকার সংস্থা। 

তিনি জানান, ২০১৭ সালের ৪ মার্চ তিনি স্ন্যাপডিলে আইফোন অর্ডার করেন। সঙ্গে সঙ্গে তিনি পেমেন্টও করে দেন। এর ঠিক দুই দিন পর তার হাতে ডেলিভারি এসে পৌঁছায়। প্রথমেই বাক্সটি দেখে তার সন্দেহ হয়। বাক্স খুলতেই দেখা যায়, ফোনের বদলে বক্সে ভরা একটি সাবান। সঙ্গে সঙ্গে তিনি রিটার্ন ও রিফান্ডের জন্য স্ন্যাপডিলে-এর সাইটে আবেদন করেন। কাস্টমার কেয়ারেও ফোন করেন।

অথচ স্ন্যাপডিলের পক্ষ থেকে তাকে কোনো সহায়তা করা হয়নি। বরং সেলারের সঙ্গে যোগাযোগ করতে গেলে সেই অ্যাকাউন্টটিও ডিলিট করে দেওয়া হয়। পরে বাধ্য হয়ে তিনি ভোক্তা অধিকার সংস্থায় অভিযোগ করেন। 

প্রায় ২ বছর ধরে এই ঘটনার তদন্ত হয়। পরে অভিযোগ প্রমাণিত হলে স্ন্যাপডিল, সেলার ও কুরিয়ার সংস্থাকে ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ তুলে দিতে নির্দেশ দেওয়া হয়। আর হয়রানির জরিমানা ও আর্থিক ক্ষতিপূরণ হিসাবে পারভিনকে এই টাকা দেওয়া হবে। 

ওডি/টিএফ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড