• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পক্ষাঘাতগ্রস্তদের ১ লাখ ‘হোম মিনি’ উপহার দেবে গুগল

  প্রযুক্তি ডেস্ক

২৭ জুলাই ২০১৯, ১৬:০৩
গুগল হোম মিনি
গুগল হোম মিনি (ছবি: সংগৃহীত)

পক্ষাঘাতগ্রস্ত ব্যক্তিদেরকে ১ লাখ গুগল হোম মিনি উপহার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মার্কিনী এই টেক জায়ান্টটি। এজন্য তারা ক্রিস্টোফার ও ডানা রিভ নামের দুটি দাতা সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে।

পক্ষাঘাতগ্রস্ত ব্যক্তিদের সেবা দিতে গুগল হোম মিনি স্মার্ট স্পিকারটি কাজ করবে। ডিভাইসটি নির্দেশনার ভিত্তিতে বিভিন্ন তথ্য দেওয়ার কাজ করে।

গুগল নিজেদের ব্লগ পোস্টে গ্যারিসন রেড নামের এক পক্ষাঘাতগ্রস্ত ব্যক্তির লেখা শেয়ার করেছে। সেখানে গুগল হোম তাকে কীভাবে কিছুটা আত্মনির্ভরশীল হতে সাহায্য করেছে,তার বর্ণনা তুলে ধরেছেন তিনি। যেমন লাইট অন করতে গেলে বা মেঝেতে ফোন পড়ে গেলে বেশ ঝামেলা হয়। গুগল হোম ব্যবহার করে তিনি এসব কাজে বেশ উপকার পেয়েছেন।

এই ব্যাক্তি লেখেন, ২০২০ সালের অলিম্পিক গেমসের জন্য আমি প্রস্তুতি নিচ্ছি। তাই সকালে অ্যালার্ম সেট করা, ট্রেইনিং শিডিউল মেনে চলা কিংবা বাজারের কী কী কিনতে হবে তার তালিকা করা ও গান শোনার কাজ গুগল মিনিতেই করি।পাশাপাশি এইচ কিউ ট্রিভিয়া গেম খেলতে, ফোন করতে ও অডিও বুক শুনতেও গুগল হোম ব্যবহার করি।

পক্ষাঘাতগ্রস্ত ব্যক্তিদেরকে ডিভাইসটি ফ্রিতে পেতে রেজিস্ট্রেশন করতে হবে। তবে আপাতত যুক্তরাষ্ট্রের বাসিন্দারাই গুগল হোম মিনির জন্য আবেদন করতে পারবেন।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড