• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিজনির জন্যই কি গ্রাহক হারাচ্ছে নেটফ্লিক্স? 

  প্রযুক্তি ডেস্ক

২৩ জুলাই ২০১৯, ১৬:০০
নেটফ্লিক্স-ডিজনি

জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম নেটফ্লিক্স চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে যুক্তরাষ্ট্রে রেকর্ড ১ লাখ ২৬ হাজার গ্রাহক হারিয়েছে। পাশাপাশি বৈশ্বিক গ্রাহক বৃদ্ধিও প্রত্যাশার অর্ধেক পূরণ হয়েছে। খবর ম্যাশেবল।

২০১১ সালে যাত্রা শুরু করা এই কোম্পানিটি গ্রাহকদের আকৃষ্ট করলেও যুক্তরাষ্ট্রে নেটফ্লিক্সের গ্রাহক হারানো এবং সারা বিশ্বে গ্রাহক বৃদ্ধির হার কমে গেছে। আর এর কারণ হিসেবে ডিজনি প্লাসের মতো প্রতিদ্বন্দ্বীর আবির্ভাব ঘটাকেই প্রধান কারণ হিসেবে চিহ্নিত করা হচ্ছে। গত সপ্তাহে চালু হওয়া এই ডিজনির স্ট্রিমিং সেবার মূল্য মাসে মাত্র ৬ দশমিক ৯৯ ডলার থেকে ধরা হয়েছে।

এদিকে নেটফ্লিক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিড হ্যাস্টিংস বলছেন, এই জানুয়ারি থেকে সেবার মূল্য বেড়ে যাওয়ার কারণেই নেটফ্লিক্স গ্রাহক হারাচ্ছে। তাদের বেসিক প্ল্যানের মূল্য মাসিক ৮ থেকে বাড়িয়ে ৯ ডলার, স্ট্যান্ডার্ড ১১ থেকে ১৩ ও প্রিমিয়াম প্ল্যানের মূল্য ১৪ থেকে ১৬ ডলার করা হয়েছে।

আমরা মনে করি না, প্রতিদ্বন্দ্বীদের কারণে দ্বিতীয় প্রান্তিকে এসে আমরা গ্রাহক হারাচ্ছি- এমনটা্তামনে করেন নেটফ্লিক্স প্রধান। বলেন, তৃতীয় প্রান্তিকে শুরু হচ্ছে স্ট্রেঞ্জার থিংস সিজন ৩। এ প্রান্তিকের প্রথম তিন সপ্তাহ বেশ ভালো অবস্থা দেখা যাচ্ছে। এছাড়া সামনে আরও জনপ্রিয় কিছু সিরিজ আসছে। ফলে তৃতীয় প্রান্তিকে নতুন করে ৭০ লাখ গ্রাহক যুক্ত হবে বলে আশা করছি।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড