• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাইডুর প্রতিষ্ঠাতা প্রধানের মাথায় পানি ঢেলে দিল এক যুবক! (ভিডিও)

  প্রযুক্তি ডেস্ক

০৪ জুলাই ২০১৯, ১৪:৫১
বাইডু
(ছবি: সংগৃহীত)

মানুষের জীবনে কত না অদ্ভুত ঘটনা ঘটে। আবার জীবনে চলতে গিয়ে মাঝে মাঝে তাকে বিব্রত পরিস্থিতেও পড়তে হয়। ঠিক এমনই এক বিব্রতকর পরিস্থির সম্মুখীন হয়েছেন চীনের সার্চ ইঞ্জিন জায়ান্ট বাইডুর প্রতিষ্ঠাতা প্রধান রবিন লি। তিনি কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিনির্ভর নতুন একটি উদ্যোগ উদ্বোধনের ঘোষণা দিচ্ছিলেন। তার বক্তব্যের দশ মিনিটের মাথায় হঠাৎই এক অনভিপ্রেত ঘটনার সম্মুখীন হন এই বক্তা।

লি বক্তব্য দিচ্ছেন, এমন সময় কালো টি-শার্ট পরিহিত এক যুবক মঞ্চে উঠে আসে। কেউ কিছু বুঝে ওঠার আগেই ওই যুবক লির মাথায় পুরো এক বোতল পানি ঢেলে স্টেজ থেকে নেমে যান।

এই ঘটনায় অনুষ্ঠানে আগত সবাই হতভম্ব হয়ে পড়েন। আর রবিন লিও কয়েক সেকেন্ডের জন্য বোকার বনে যান। কিছুক্ষণের মধ্যে অবশ্য নিজেকে সামলে নিয়ে তিনি আবার বক্তব্য শুরু করেন।

পরে যুবকের উদ্দেশে লি বলেন, ‘তোমার সমস্যটা কী? উপস্থিত সবাই তো দেখলেন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (কৃত্রিম বুদ্ধিমত্তা) নিয়ে কাজ করতে গেলে নানা ধরনের অনভিপ্রেত ঘটনা ঘটতে পারে।’

অন্যদিকে যাকে ঘিরে এত কাণ্ড, ওই যুবকের পরিচয় এখনো জানা যায়নি। ঘটনার পর লি আরও ৩০ মিনিট বক্তৃতা দেন।

এদিকে ব্লুমবার্গের এক প্রতিবেদন থেকে জানা গেছে, রবিন লি চীনের ম ধনকুবেরদের মধ্যে অন্যতম।তার ব্যক্তিগত সম্পদের পরিমাণ প্রায় ৯০০ কোটি মার্কিন ডলার। আলিবাবার প্রধান জ্যাক মা ও টেনসেন্টের পনি মার মতো রবিন লিও চীনের প্রযুক্তি জগতের অন্যতম কর্ণধার।

এই ঘটনায় চীনের সামাজিক যোগাযোগমাধ্যম উইবোতে বাইডুর পক্ষ থেকে এক বিবৃতিতে ‘তীব্র’ নিন্দা জানানো হয়েছে। আর ওই যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

তবে মজার বিষয় হলো- প্রযুক্তি দুনিয়ায় এ ধরনের ঘটনা নতুন নয়। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে গত মাসে এক সম্মেলনে বক্তব্য দেওয়ার সময় অ্যামাজনের প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ বেজোসের দিকে পশু অধিকার নিয়ে কাজ করা এক ব্যক্তি তেড়ে যান।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড