• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেরা ৫০ স্মার্ট কোম্পানির তালিকায় জায়গা করে নিল হুয়াওয়ে

  প্রযুক্তি ডেস্ক

০২ জুলাই ২০১৯, ১৯:২৮
হুয়াওয়ে
(ছবি: সংগৃহীত)

চীনের টেক জায়ান্ট হুয়াওয়ে বিশ্বের সেরা ৫০ স্মার্ট কোম্পানির তালিকায় স্থান করে নিয়েছে।

গত শনিবার তথ্যপ্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক গণমাধ্যম এমআইটি টেকনোলোজি রিভিউ বিশ্বের ৫০ স্মার্ট কোম্পানির তালিকা প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি ২০১০ সাল থেকে প্রতি বছরই এই তালিকা প্রকাশ করে আসছে।

বিশ্বব্যাপী যেসব প্রতিষ্ঠান একটি কার্যকর ব্যবসায়িক মডেলের পাশাপাশি সেরা সম্মিলিত উদ্ভাবনী প্রযুক্তি রয়েছে, তালিকায় তাদেরকে স্থান দেওয়া হয়।এমআইটি টেকনোলোজি রিভিউ কোম্পানির আগের বছরের কার্যক্রম, তাদের ব্যবহৃত পদ্ধতি এবং তাদের অর্জনকে বিবেচনায় নিয়ে সেরা ৫০টি স্মার্ট কোম্পানির তালিকা প্রকাশ করে।

শুধু তাই নয়, উদীয়মান প্রযুক্তিতে কোম্পানির ভূমিকা ও সাফল্য এবং নিজেদের শিল্পে এমনকি বিশ্বের জন্য তারা কী কী অর্জন করেছে সেগুলোও তারা বিবেচনা করে।

এ প্রসঙ্গে উইলিয়াম ঝু বলেন, গত ৩০ বছর ধরে প্রযুক্তিগত ও প্রকৌশলগত উদ্ভাবনী ক্ষেত্রে প্রাধান্য দিয়ে আসছে। এছাড়াও তারা গ্রাহকদের চাহিদা অনুযায়ী তাদেরকে সমাধান প্রদানে কাজ করছে। যাকে প্রতিষ্ঠানটি ইনোভেশন ১.০ বলছে। আর এর পরের ধাপেই তারা ইনোভেশন ২.০ এর পথ চলতে শুরু করবে।

এমআইটি টেকনোলোজি রিভিউ চলতি বছর চীনে সম্মেলনটির আয়োজন করে। বেশ কয়েকটি চীনা প্রতিষ্ঠান এবার তালিকায় স্থান করে নিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড