• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

২০১৮ সালে পাবজির আয় ৯২ কোটি ডলার

  তথ্যপ্রযুক্তি ডেস্ক

২৪ এপ্রিল ২০১৯, ২০:৩৩
পাবজি

২০১৮ সালে পাবজি কর্পোরেশন প্লেয়ার আননোন ব্যাটেল গ্রাউন্ড গেম থেকে ৯২০ মিলিয়ন ডলার বা ৯২ কোটি ডলার আয় করেছে। এর মধ্যে প্রতিষ্ঠানটি ৩১১ মিলিয়ন ডলার বা ৩১ কোটি ১০ লাখ ডলার লাভ করেছে।

ভিডিও গেম ইন্ডাস্ট্রির বিশেষজ্ঞ ড্যানিয়াল আহমাদ এক টুইট পোস্টে এ পরিসংখ্যান তুলে ধরেন। তিনি জানান, পিসি সংস্করণ থেকে গেমটির আয় হয়েছে ৭৯০ মিলিয়ন ডলার (৭৯ কোটি ডলার)। আর মোবাইল সংস্করণ থেকে আয় হয়েছে ৬৫ মিলিয়ন সাড়ে ৬ কোটি। এবং কনসোল থেকে ৬০ মিলিয়ন বা ৬ কোটি ডলার আয় করেছে।

আহমাদ আরও জানিয়েছেন, পিসির চেয়ে মোবাইল সংস্করণে পাবজির আয়ের পরিমাণ অনেক কম। কারণ পাবজির মোবাইল সংস্করণটি পাবজি কর্পোরেশন নয় বরং তৈরি করে বাজারে ছেড়েছে টেনসেন্ট । এজন্য পাবজি করর্পোরেশন শুধু বার্ষিক লাইসেন্স ফি ও টেনসেন্টের আয়ের ভাগ পায়।

অন্যদিকে, চীন সরকার গেমটির মোবাইল সংস্করণ আনার অনুমতি দেয়নি। তবে এশিয়া থেকে পাবজি মোট আয়ের ৫৮ শতাংশ আয় করেছে। এছাড়াও পাবজি কর্পোরেশনের ইউরোপ, উত্তর আমেরিকা,ও বিশ্বের বাকি দেশ থেকে আয় হয়েছে।

২০১৭ সালের ২৩ মার্চ পাবজি গেমটি মুক্তি পায়। সার্ভাইভাল ঘরানার গেমটিতে গেমারকে সম্পূর্ণ খালি হাতে অন্যান্য গেমারদের সঙ্গে একটি এলাকায় ছেড়ে দেওয়া হয়। এরপর এলাকায় থাকা অস্ত্র ও অন্যান্য জিনিসপত্র কাজে লাগিয়ে সবার মধ্যে টিকে থাকার মাধ্যমেই একেকটি ম্যাচ এগিয়ে চলে। শেষ পর্যন্ত জীবিত থাকা একজনই সেই ম্যাচের বিজয়ী হয়।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড