• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপদ ইন্টারনেট সেবা নিশ্চিত করতে 'ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রি'-র যাত্রা শুরু

  অধিকার ডেস্ক    ১৮ মার্চ ২০১৯, ১৭:১৮

ব্রডব্যান্ড
ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির যাত্রা শুরু (ছবি: সংগৃহীত)

নিরাপদ ইন্টারনেট সেবার সুবিধা নিয়ে দেশে প্রথমবারের মতো ইন্টারনেট সেবা দিতে যাত্রা শুরু করেছে ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রি। তারা এই ব্রডব্যান্ড ইন্টারনেট সেবায় ১০০ এমবিপিএস স্পিডের পাশাপাশি ইকো ফ্রেন্ডলি ফোন, আইপি টিভি সেবা নিশ্চিত করবে।

রাজধানীর একটি হোটেলে সোমবার (১৮ মার্চ) ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন- ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির ব্যবস্থাপনা পরিচালক এস এম গোলাম ফারুক আলমগীর, সেক্রেটারি এক্সিকিউটিভ ডিরেক্টর কুতুবউদ্দিন, চিফ ফিন্যান্সিয়াল অফিসার শিবলি নোমান, চিফ টেকনিক্যাল অফিসার এসএম কামরুজ্জামান প্রমুখ।

ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির ব্যবস্থাপনা পরিচালক এস এম গোলাম ফারুক আলমগীর বলেন, ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রি দুই ধরনের সেবা প্রদান করবে। একটি হোম ও অপরটি হচ্ছে বিজনেস। এই দুই ক্যাটাগরিতে ১০০ ও ৭৫ এমবিপিএস প্যাকেজের ব্যবস্থা করা হয়েছে। বাসাবাড়িতে ব্যবহারের জন্য মাসিক মূল্য ৩ হাজার ৯৯৯ টাকা ও ২ হাজার ৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। আর বিজনেস ক্যাটাগরিতে ১১ হাজার ৯৯৯ ও ৯ হাজার ৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ সময় আরও জানানো হয়, এ সেবার মাধ্যমে দেশের জনগণ যে কোনো ডিজিটাল মাধ্যম যেমন ডেক্সটপ,ল্যাপটপ, কম্পিউটার, ট্যাবলেট,স্মার্টফোন, স্মার্ট টিভি ও দেশি-বিদেশি টিভি চ্যানেল উপভোগ করতে পারবেন।

একটি ওয়াইফাই রাউটারের মাধ্যমে সেফ ইন্টারনেট সেবা দেওয়া হবে। এটি ৫৭টির বেশি ক্যাটাগরির ফিল্টার করে নিরাপদ ইন্টারনেট সেবা দেবে। যেমন- পর্নোগ্রাফি, অশোভন বিজ্ঞাপন,হিংস্রতা, বিদ্বেষমূলক প্রচারণা, ধর্মীয় উগ্রবাদ, মাদক, জুয়া, জালিয়াতি, অস্ত্র ইত্যাদি ক্ষেত্রে ফিল্টার থাকবে। এ সম্পর্কে আরও বিস্তারিত ব্রডব্যান্ড ৩৬০ ডটকমডটবিডির মাধ্যমে জানা যাবে।

ঢাকা শহরে ১৪ এপ্রিল বা পহেলা বৈশাখ থেকে ব্রডব্যান্ড বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড