• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাইলেন্ট মুডে থাকা ফোনটি কিভাবে খুঁজে পাবেন?

  অধিকার ডেস্ক    ১৭ মার্চ ২০১৯, ২০:৩৭

স্মার্টফোন
যখন স্মার্টফোন সাইলেন্ট মুডে থাকে

অনেক সময় কাজের প্রয়োজনে বা কোনো মিটিং চলাকালীন সময়ে আমাদের স্মার্টফোনটি সাইলেন্ট করে রাখি। কিন্তু পরে সেই সাইলেন্ট মুডটি নরমাল মুডে অন করতে ভুলে যাই। ফলে ফোনটি কোথাও রাখলে সেটি খুঁজে পেতে বেগ পেতে হয়।

তবে সাইলেন্ট মুডে থাকা ফোনটি খুঁজে পাওয়া সম্ভব।বিশেষ করে আইফোন ব্যবহারকারীদের জন্য এটি আরও সহজতর।

‘ফাইন্ড মাই আইফোন’ ফিচারের সাথে বেশিরভাগ আইফোন ব্যবহারকারীই পরিচিত। সবার ধারণা, শুধু হারিয়ে যাওয়া ডিভাইসটির অবস্থান ট্র্যাকিং বা হারিয়ে যাওয়ার সময় এটি লক করার ক্ষেত্রেই কার্যকর।

কিন্তু এই ফিচারটি সাইলেন্ট মোডে থাকা যেকোনও আইফোন খুঁজে পেতে কার্যকর ভূমিকা রাখতে পারে। তবে এক্ষেত্রে কিছু কাজ করতে হবে।

প্রথমেই স্মার্টফোনে ইন্টারনেট সংযোগ আছে তা নিশ্চিত করতে হবে। এছাড়া ফোনে ‘ফাইন্ড মাই আইফোন' নামের ফিচারটি অ্যাক্টিভেট আছে কিনা সে ব্যপারেও নিশ্চিত হতে হবে।

এবার নিচের ধাপগুলো অনুসরণ করতে হবে।

প্রথমে ম্যাক বা পিসি থেকে এই ঠিকানায় যেতে হবে। এবার সাইটে লগ ইন করতে হবে। তখন বাম দিকে সংযুক্ত সব ডিভাইসের একটি তালিকা দেখা যাবে।সেখান থেকে আইফোনটি সন্ধান করতে হবে এবং এটিতে ক্লিক করতে হবে। তখন ডানদিকে থাকা মানচিত্রটি জুম-ইন করলে থ্রিডি উপস্থাপনাসহ ফোনটির অবস্থান দেখা যাবে। তখন পর্দার নিচে ‘প্লে সাউন্ড’ অপশনে ক্লিক করতে হবে। আর ফোনে যদি ইন্টারনেট সংযোগ থাকে, তাহলে সেটি সজোরে বাজতে শুরু করবে।

সূত্র: গেজেটস নাউ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড