• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

এলজি নিয়ে এলো এক ফোনে দুই ডিসপ্লে

  প্রযুক্তি ডেস্ক

০৬ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৬
এলজি

স্মার্টফোনের জগতে প্রতিটি ব্রান্ডের একেক পর নতুন মডেলের ফোন লঞ্চের মধ্যে এলজি নিয়ে এলো আরেক ঝড়। সম্প্রতি বার্লিনে অনুষ্ঠিত আইএফএ ২০১৯ ইভেন্টে LG G8X ThinQ লঞ্চ করেছে। ফোনের প্রধান আকর্ষণ হিসেবে থাকছে ডুয়েল ডিসপ্লে।

LG G8X ThinQ ফোনটিতে দুইটি ৬.৪ ইঞ্চি এফএইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লে এর উপরে থাকছে ওয়াটার ড্রপ স্টাইল নচ। সেখানে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আছে। পেছনের ক্যামেরাটিও কিন্তু কোন অংশে কম নয়। ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের সাথে আছে ১৩ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। আর্টিফিশিয়াল সেন্সর থাকায় ফোনটিতে ছবি উঠবে চমৎকার এবং ক্যামেরার রিফ্লেক্টেড মোডটি কম আলোতে ও পোর্টেইট ছবি তুলতে সাহায্য করবে।

ফোনটির দুটি ডিসপ্লে পাশাপাশি থাকায় ফোনটিকে দেখে ভোল্ডেবল ফোন বলে মনে হয়। ইউএসবি সি টাইপ ক্যাবলের মাধ্যমে সেকেন্ডারি ডিসপ্লেটি কানেক্ট করা যাবে এবং ফোনটির পাশে হিঞ্জ ব্যবহার করে সেকেন্ডারি ডিসপ্লেটিকে ঘুরিয়ে ফেলা যাবে ৩৬০ ডিগ্রি। অন্যদিকে ডুয়েল ডিসপ্লে মাল্টি টাস্কিং এ আনবে সাচ্ছন্দ্য।

ডুয়েল ডিসপ্লের এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপ ড্রাগন ৮৫৫ চিপসেট। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ৯ পাই। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রমের ফোনটিতে ৪,০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি সংযুক্ত করা হয়েছে। এর সাথে কুইক চার্জ ৩.০ ফাস্ট চার্জ সাপোর্ট করবে।

অডিও এর জন্য ১.২ ওয়াটের দুটি স্পিকারের সাথে ৩২ বিটের হাই-ফাই কোয়াড ডেক। মেরিডিয়ান অডিও এর ডেক টিউনটি শব্দের মানকে অনেক বেশি উন্নত করবে।

ফোনটি বাংলাদেশে কবে লঞ্চ হবে সে বিষয়ে এখনো কিছু জানা যায় নি।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড