• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাজারে এলো ডেলের নতুন দুই গেমিং ল্যাপটপ

  প্রযুক্তি ডেস্ক

১৮ আগস্ট ২০১৯, ১৬:৪৬
ডেল ইন্সপায়রন
(ছবি: সংগৃহীত)

গেমার ও গ্রাফিক ডিজাইনারদের কথা মাথায় রেখে স্মার্ট টেকনোলজিস ডেল ইন্সপায়রন সিরিজের নবম প্রজন্মের নতুন দুটি মডেলের ল্যাপটপ বাজারে নিয়ে এসেছে। মডেল দুটি হচ্ছে ডেল ইন্সপায়রন ১৫ ৭৫৯০ ও ডেল ইন্সপায়রন ১৫ ৭৫৯১।

গেমিং ল্যাপটপ দুটি সর্বোচ্চ গেমিং পারফরমেন্স, আকর্ষণীয় ডিজাইন, নিখুঁত ভিজ্যুয়াল ইফেক্ট এবং আধুনিক প্রযুক্তির সমন্বয়ে তৈরি করা হয়েছে। এই ল্যাপটপ দুইটিতে প্রফেশনাল গেমারদের জন্য রয়েছে ইন্টেল ৯ম প্রজন্মের কোর আই ৫ প্রসেসর এবং অন্যটিতে রয়েছে ইন্টেল ৯ম প্রজন্মের কোর আই ৭ প্রসেসর।

ল্যাপটপ দুটিতে ডেলের সর্বশেষ প্রযুক্তিসহ ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।এদের রেজ্যুলেশন ১৯২০ বাই ১০৮০ এবং দুটি ল্যাপটপেই ৮ জিবি ডিডিআর৪ র‌্যাম ব্যবহার করা হয়েছে।

আর কোর আই ৭ ল্যাপটপটিতে এনভিদিয়া জিফোর্স জিটিএক্স ১৬৫০ মডেলের ৪ জিবি গ্রাফিক্স কার্ড এবং কোর আই ৫ ল্যাপটপটিতে এনভিদিয়া জিফোর্স জিটিএক্স ১০৫০ মডেলের ৩ জিবি গ্রাফিক্স কার্ড ব্যবহার করা হয়েছে।

ল্যাপটপ দুটিতে জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমসহ আছে ৫১২ জিবি ও ২৫৬ জিবি এসএসডি এবং ব্যাকলিট কীবোর্ড। এছাড়া আরও আছে ওয়াইডার ফ্রিকোয়েন্সি রেঞ্জ, লোয়ার ডিসটর্শন এবং স্পষ্ট ও শক্তিশালী সাউন্ড নিশ্চিতের জন্য ওয়েভস ম্যাক্স অডিও প্রো টিউনিং সমৃদ্ধ স্টেরিও স্পিকার ব্যবহার করা হয়েছে।

এছাড়া কানেক্টিভিটির জন্য রয়েছে ৩ সুপারস্পিডযুক্ত ইউএসবি ৩.১ জেনারেশন, ১ এইচডিএমআই ২.০, ১টি মিনি ডিসপ্লে পোর্ট। ১৯.৯ মিলিমিটার পাতলা ল্যাপটপটির ওজন ১.৫৯ কেজি। এছাড়া দুটি মডেলের ল্যাপটপেই রয়েছে ২ বছরের বিক্রয়োত্তর সেবা।

আর তাপ সামলানোর বিশেষ সমাধান ও গেমিং সহায়ক অন্য অনেক ফিচার এই ল্যাপটপগুলোতে যোগ করা হয়েছে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড