• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনছে রিয়েলমি

  প্রযুক্তি ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১৬:৪১
রিয়েলমি
(ছবি: সংগৃহীত)

অপ্পোর সাব-ব্যান্ড রিয়েলমি ভারতের বাজারে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরাসহ নতুন তিনটি ফোন আনার ঘোষণা দিয়েছে। এর মধ্যে একটি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সম্বলিত রিয়েলমি এক্সের উত্তরসূরি। বাকি দুটি ফোন হবে রিয়েলমি ৫ ও রিয়েলমি ৫ প্রো।

জানা গেছে, রিয়েলমি সিরিজ, রিয়েলমি প্রো সিরিজ ও রিয়েলমি এক্স সিরিজের ফোনগুলোতে কোয়াড (৪ লেন্স) ক্যামেরা সেটআপ থাকবে। আরও থাকবে সুপার ওয়াইড অ্যাঙ্গেল, আল্ট্রা রেজুলেশন, আল্ট্রা ম্যাক্রো ও আল্ট্রা নাইটস্ক্রেপ নামের বিশেষ ক্যামেরা ফিচার।

রিয়েলমির সিইও মাধব শেঠ বৃহস্পতিবার (৮ আগস্ট) দিল্লীতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান। আর ৬৪ মেগাপিক্সেলের সক্ষমতা সম্পর্কে ধারণা দিতে টুইটারেও কয়েকটি ছবি প্রকাশ করে রিয়েলমি।

সংবাদ সম্মেলনে বলা হয়, ভারতের দীপাবলি উৎসব অর্থাৎ ২৭ অক্টোবরের আগেই ফোনটি বাজারে ছাড়া হবে। তবে এছাড়া রিয়েলমি ফোনটি সম্পর্কে আর কোনো তথ্য প্রকাশ করেনি।

জানা গেছে, রিয়েলমির ৬৪ মেগাপিক্সেলের ফোনটিতে স্যামসাংয়ের তৈরি আইএসওসেল ব্রাইট জিডাবলু১ ক্যামেরা সেন্সর ব্যবহার করা হবে। এদিকে এর একদিন আগে অর্থাৎ বুধবার শাওমি ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা প্রযুক্তি আনার ঘোষণা দেয়। তাদের ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা প্রযুক্তিটিও স্যামসাংয়ের আইএসওসেল ব্রাইট জিডাবলু১ ইমেজ সেন্সরের উপর ভিত্তি তৈরি করা হবে।

শাওমি জানিয়েছে, সেন্সরটি ৯২৪৮ বাই ৬৯৩৯ পিক্সেল রেজুলেশনে ছবি তুলতে পারবে। এই রেজুলেশনের ছবির আকার হবে ১৯ মেগাবাইট।

ওডি/টিএফ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড