• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইফোন ৬-এ বিস্ফোরণ!  

  প্রযুক্তি ডেস্ক

১৬ জুলাই ২০১৯, ১৫:৪৭
আইফোন ৬
বিস্ফোরিত আইফোন ৬ (ছবি : সংগৃহীত)

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ১১ বছর বয়সী এক কিশোরীর আইফোন ৬ পুড়ে গেছে। ঘটনায় কেউ হতাহত না হলেও মেয়েটির বিছানায় থাকা একটি কম্বল পুড়ে যায়।

ওই কিশোরী সংবাদ মাধ্যম নাইনটুফাইভ ম্যাককে জানায়, সে ফোন হাতে নিয়ে বসে ছিল। হঠাৎ করেই তার ফোন থেকে আগুনের ফুলকি বের হয়। আর সঙ্গে সঙ্গে সে হাতে থাকা ডিভাইসটি কম্বলের উপরে ছুঁড়ে মারে। এতে তার কম্বল পুড়ে যায়। আর পুড়ে যাওয়ার পর ফোনটির বডি থেকে ডিসপ্লে আলাদা হয়ে যায়। বেশিরভাগ সময় ইউটিউব দেখতেই আইফোনটি ব্যবহার করা হতো বলেও জানায় ওই কিশোরী।

কিশোরীর মা মারিয়া আদাতা জানান, অ্যাপল সাপোর্ট কর্তৃপক্ষকে ঘটনাটি ফোনে জানানোর পর তারা বিস্ফোরিত ডিভাইসটির ছবি পাঠাতে বলেছে। একই সঙ্গে ডিভাইসটি কাছের কোনো রিটেইল শপে জমা দেওয়ার পরামর্শ দিয়েছে। আর কেন এই বিস্ফোরণের ঘটনা ঘটল, তা তদন্ত করে দেখবে বলেও জানিয়েছে অ্যাপল সাপোর্ট কর্তৃপক্ষ।

তিনি আরও জানান, দুর্ঘটনায় তার মেয়ের শরীরেও আগুন লাগতে পারত। তবে মেয়ে আহত হয়নি বলে তিনি স্বস্তিতে আছেন। অতিরিক্ত চার্জ দেওয়ার ফলেই আইফোনটি বিস্ফোরিত হয়েছে বলে তিনি ধারণা করছেন।

এ দিকে আইফোন নির্মাতাদের মতে, অনেক কারণেই আইফোনে আগুন লাগতে পারে। ফোনের জন্য নির্ধারিত চার্জারের বদলে অন্য চার্জার ব্যবহার করলেও বিস্ফোরণের আশঙ্কা থাকে।

তবে এর আগেও আইফোন বিস্ফোরণের ঘটনা ঘটেছে। যুক্তরাষ্ট্রের ওহিওতে গত বছর ডিসেম্বরে এক ব্যক্তির পকেটে থাকা অবস্থায় আইফোন ১০এস ম্যাক্স বিস্ফোরিত হয়।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড