• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

একনজরে দেখে নিন চলতি মাসে কী কী ফোন বাজারে আসছে

  প্রযুক্তি ডেস্ক

০৮ মে ২০১৯, ১৩:৪৮
স্মার্টফোন
ছবি : প্রতীকী

স্মার্টফোনের বাজারে যেন একের পর এক ফোন আসার তীব্র প্রতিযোগিতা চলছে। নির্মাতারা এবং গ্রাহকরাও যেন এই ফোনগুলো উন্মোচনের দীর্ঘ প্রতীক্ষা করছেন। চলতি মাসেও স্যামসাং, ওয়ানপ্লাস, অপ্পো, ও অনার তাদের নতুন ডিভাইস উন্মোচনের চূড়ান্ত পর্যায়ে রয়েছে। চলুন চলতি মাসে বাজারে আসতে পারে ব্র্যান্ডগুলোর এমন পাঁচটি স্মার্টফোন সম্পর্কে জেনে নেই।

গ্যালাক্সি এ৮

গ্যালাক্সি এ৮ হচ্ছে স্যামসাংয়ের প্রথম মটোরাইজড পপ-আপ রোটেটিং ক্যামেরার স্মার্টফোন। এই ফোনে একই ক্যামেরা রিয়ার ও ফ্রন্ট ক্যামেরা হিসেবে কাজ করবে। চলতি মাসেই ডিভাইসটি বাজারে আসার কথা রয়েছে। স্মার্টফোনটিতে আছে ৬ দশমিক ৭ ইঞ্চি ফুল এইচডি ক্যামেরার ৩৭০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ফোনটিতে প্রসেসর হিসাবে থাকছে স্ন্যাপড্রাগন ৭৩০ এবং ৮ গিগাবাইট র‍্যামসহ ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ।

ওয়ানপ্লাস ৭

চলতি মাসের ১৪ তারিখ ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোন ওয়ানপ্লাস ৭ ও ওয়ানপ্লাস ৭ প্রোর উন্মোচন কথা রয়েছে। এর মধ্যে ওয়ানপ্লাস ৭ ওয়ানপ্লাস ছয়টির পরবর্তী সংস্করণ। অন্যদিকে ওয়ানপ্লাস ৭ প্রো ডিভাইসটি সম্পূর্ণ নতুন ডিজাইন এবং প্রিমিয়াম সব ফিচারের সমন্বয়ে বাজারে ছাড়া হবে। এ দুই হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরার ৩এক্স অপটিক্যাল জুম সুবিধা থাকছে। ওয়ানপ্লাস ৭ প্রোতে নচহীন ডিসপ্লে এবং পপ-আপ সেলফি ক্যামেরা এবং ওয়ানপ্লাস ৭-এ নচ ডিসপ্লে দেখা যাবে।

অনার ২০আই

হুয়াওয়ের সাব-ব্র্যান্ড অনার ইতোমধ্যেই ‘অনার ২০আই’ নামে নতুন একটি হ্যান্ডসেটের ঘোষণা দিয়েছে। আর চলতি মাসের ২১ তারিখ অনার ব্র্যান্ডের আরও দুটি ডিভাইসের ঘোষণা দেওয়া হবে। এছাড়া এ মাসেই অনার ২০ এবং অনার ২০ প্রোর পাশাপাশি অনার ২০আই একযোগে সরবরাহ শুরু হবে। এই তিন ডিভাইসেই হুয়াওয়ের নিজস্ব কিরিন ৭১০ প্রসেসরের পাশাপাশি থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

অপ্পো

জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড অপ্পো গত মাসে বিশ্বব্যাপী একযোগে নতুন দুটি স্মার্টফোনের ঘোষণা দিয়েছে। এছাড়া এ মাসেই অপোর সাব-ব্র্যান্ড রেনোর দুটি ডিভাইস অপ্পো রেনো এবং অপ্পো রেনো ১০এক্স জুমের সরবরাহ শুরু হবে। এ দুই ডিভাইসেই ট্রিপল রিয়ার ক্যামেরার প্রথম শার্ক ফিন স্টাইলের পপ-আপ সেলফি ক্যামেরা দেখা যাবে। উভয় ডিভাইসেই নচহীন ডিসপ্লেসহ ৬ দশমিক ৬ ইঞ্চির ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে থাকছে। আর ডিসপ্লের ভেতরে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও দেখা যাবে।

নুবিয়া রেড ম্যাজিক ৩

চাইনিজ ফোন নির্মাতা কোম্পানি নুবিয়া রেড ম্যাজিক ৩ নামের গেমিং স্মার্টফোনটি চলতি মাসের শেষদিকে সরবরাহ শুরু করবে। এ ডিভাইসে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরসহ ৬ দশমিক ৬৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের ব্যবহার করা হয়েছে। এছাড়া ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারিসহ ১২ গিগাবাইট র‍্যাম এবং ৪৮ মেগাপিক্সেলের রিয়ার ও ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এই রিয়ার ক্যামেরায় ৮কে ভিডিও ধারণ করা যাবে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড