• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

উন্মোচিত হলো অপ্পোর পপআপ ক্যামেরাসমৃদ্ধ 'এফ১১ প্রো'

  অধিকার ডেস্ক    ১৬ এপ্রিল ২০১৯, ১৯:৪৯

এফ১১ প্রো
অপ্পোর এফ১১ প্রো উন্মোচন অনুষ্ঠানে অতিথিরা (ছবি : সংগৃহীত)

দেশের বাজারে পপআপ ও সুপার নাইট মোড ক্যামেরার ফোন অপ্পো এফ১১ প্রো উন্মোচিত হলো। একইসঙ্গে এফ১১ প্রো মডেলের লিমিটেড সংস্করণ হিসেবে অ্যাভেঞ্জার্স এন্ডগেমও উন্মোচিত হয়।পাশাপাশি তারা এফ১১ প্রো এর আরেকটি সংস্করণ এফ১১ এনেছে। রাজধানীর একটি হোটেলে অপ্পো মঙ্গলবার (১৬ এপ্রিল) ফোনটির আনুষ্ঠানিক উন্মোচন করে।

তাদের দাবি, তাদের এই মডেলটির ফোনে পিছনে ৪৮ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এটি খুব স্বল্প আলোতে সুন্দর ও ডিটেইলযুক্ত ছবি তুলতে সক্ষম। এটি অন্য যেকোন ক্যামেরার চেয়ে ভালো ছবি তুলতে পারবে বলেও তারা দাবি করছে।

এফ১১ প্রোর সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের পপআপ ক্যামেরা। ফোনটির পপ আপ ক্যামেরাটিতে রয়েছে গ্যাভিটি সেন্সর। ফলে ফোনটি কোনোভাবে যদি হাত থেকে পড়েও যায়, তবে ক্যামেরার কোনো ক্ষতি হবে না। তার আগেই ক্যামেরাটি ফোনটির ভিতরে ঢুকে যাবে।

ডিভাইসটির অ্যাসপেক্ট রেশিও ১৯:৫:৯ এবং ৬.৫ ইঞ্চির ফুলস্ক্রিন এইচডি ডিসপ্লের রেজুলেশন ১০৮০*২৩৪০ মেগাপিক্সেল। ফোনটিতে আছে মিডিয়াটেক হেলিও পি৭০ ১.৭৯ গিগাহার্জের অক্টাকোর প্রসেসর।আর অ্যান্ড্রয়েড ৯ পাই কালার ওএস রয়েছে অপারেটিং সিস্টেম হিসেবে।

এফ১১ প্রো মডেলটিতে রয়েছে ফাস্ট চার্জিং সুবিধাসহ দীর্ঘ ব্যাকআপ দিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এটি ফুল চার্জ হতে সময় লাগবে ৮০ মিনিট।

এফ১১ প্রো ফোনটি সাধারণ ব্যবহারে ১৫.৫ ঘণ্টা, ভিডিও স্ট্রিমিংয়ে ১২.৫ ঘণ্টা এবং গেমিংয়ে ৫.৫ ঘণ্টা নিশ্চিন্তে ব্যবহার করা যাবে বলে অপ্পো দাবি করছে।

আর ফোনটি ছয় জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম সংস্করণে পাওয়া যাবে।

এছাড়াও প্রতিষ্ঠানটির অপ্পো এফ১১ মডেলটিতে প্রোর সব ফিচার একই থাকলেও শুধু পার্থক্য রয়েছে পপআপ ক্যামেরায়। কারণ, এই মডেলে নেই পপআপ ক্যামেরা। তবে এই মডেলে থাকছে ৪২০০ মিলিঅ্যাম্পয়ার ব্যাটারি। এটি পাওয়া যাবে চার জিবি র‍্যাম এবং ৬৪ জিবি রম সংস্করণে।

ইতোমধ্যেই দেশে ফোন দুটির প্রি-অর্ডার শুরু হয়েছে। ১৮ এপ্রিল পর্যন্ত এফ১১ প্রো প্রি-অর্ডার করা যাবে। আর গ্রাহকরা পাবেন ১৯ এপ্রিল থেকে। অন্যদিকে আগামীকাল থেকে এফ১১ প্রি-অর্ডার করা ২৬ এপ্রিল পর্যন্ত। গ্রাহকরা ২৭ এপ্রিল থেকে সেটি হাতে পাবেন। মোবাইল অপারেটর রবি ফোন দুটির সঙ্গে দিচ্ছে ডেটা বান্ডেল হিসেবে ১২ জিবি ফ্রি ইন্টারনেট। অপ্পো এফ১১ প্রোর দাম ৩৬ হাজার ৯৯০ টাকা এবং এফ১১ এর দাম ২৭ হাজার ৯৯০ টাকা।

অপ্পোর ফোন উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপ্পো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং, পিআর ম্যানেজার ইফতেখার উদ্দিন সানি, ব্র্যান্ড অ্যাম্বাসেডর ক্রিটেকার তাসকিন আহমেদ, মডেল অভিনেত্রী সাবিলা নূর, ফটোগ্রাফার প্রীত রেজাসহ আরও অনেকে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড