• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রত্যাশার চেয়েও বেশি গ্রাহকপ্রিয়তা পেয়েছে ভিভোর ভি১৫ এবং ভি১৫ প্রো

  অধিকার ডেস্ক    ১৩ এপ্রিল ২০১৯, ১৬:৩৬

ভিভো

দেশের বাজারে ভিভোর ৩২ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরার ভি১৫ এবং ভি১৫ প্রো স্মার্টফোন ব্যাপক সাড়া ফেলেছে। বহুজাতিক চীনা এই কোম্পানিটি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, ভি সিরিজের সর্বশেষ সংস্করণের এ দুই ফোন তাদের প্রত্যাশার চেয়েও বেশি গ্রাহকপ্রিয়তা পেয়েছে।

ভি-১৫ প্রো ও ভি-১৫ বাংলাদেশে সর্বোচ্চ ৩২ মেগাপিক্সেলের পপ আপ সেলফি ক্যামেরার প্রথম ফোন। এই দুইটি ফোনেই রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তার তিনটি রিয়ার ক্যামেরা। এগুলোর কর্মক্ষমতা গ্রাহকদের অন্ধকারে কিংবা চলমান অবস্থায় মুগ্ধ করছে। দুইটি ফোনে রয়েছে ৬ জিবি র‌্যামসমৃদ্ধ হাই পারফরমেন্স। এটি দিয়ে অনায়াসেই গেমস খেলাসহ সার্বিক অপারেশন করা যায়।

ভিভো বাংলাদেশ জানায়, গত ফেরুয়ারির শেষ সপ্তাহে ভি১৫ প্রো এবং মার্চের তৃতীয় সপ্তাহে ভি১৫ বাজারে ছাড়ে কোম্পানিটি। তারা এপ্রিলের শেষ নাগাদ যে পরিমাণ বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিল, তা এপ্রিলের প্রথম সপ্তাহেই পূরণ হয়ে গেছে।

এ প্রসঙ্গে ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মি. ডিউক বলেন, এই দুইটি ফোন নিয়ে আমরা খুবই আশাবাদী ছিলাম। তবে গ্রাহকদের সাড়া আমাদের প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছে। এটি প্রমাণ করে, ভিভো ক্রেতাদের চাহিদা ও পছন্দের ফোন বাজারজাত করতে পারছে। এ অর্জন মানুষের প্রত্যাশা পূরণে আমাদের আরও বেশি প্রতিশ্রুতিবদ্ধ করেছে।

সর্বশেষ অ্যান্ড্রয়েড সংস্করণ ফানটাচ ওএস ৯ চালিত ভি-১৫ প্রো-তে আছে ডুয়াল-ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তিসহ ৩ হাজার ৭০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ১২৮ জিবি স্টোরেজ (রম) এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ এআইই অক্টাকোর সিপিইউ প্রসেসর।

ফোনটির রেজ্যুলেশন ১০৮০ × ২৩৪০ পিক্সেল এবং ৬ দশমিক ৩৯ ইি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এর তিনটি রিয়ার ক্যামেরা যথাক্রমে ৪৮, ৮ এবং ৫ মেগাপিক্সেলের। ভিভোর পঞ্চম প্রজন্মের ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট দিয়ে ফোনটি আনলক করা যায়।

অন্যদিকে ভি-১৫ ফোনটিতে রয়েছে দ্রুত রিচার্জযোগ্য ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ৬৪ জিবি স্টোরেজ (রম) এবং ২ দশমিক ১ গিগাহার্টজ অক্টাকোর সিপিইউ প্রসেসর। ৬ দশমিক ৫৩ ইি র আল্ট্রা ফুলভিউ ডিসপ্লেবিশিষ্ট ফোনটি পাওয়া যাচ্ছে নীল (টপেজ ব্লু) এবং লাল (গ্ল্যামার রেড) রঙে। এর স্ক্রিন রেজ্যুলেশন ১০৮০ × ২৩৪০ পিক্সেল। ভি-১৫ এর তিনটি রিয়ার ক্যামেরা যথাক্রমে ২৪, ৮ এবং ৫ মেগাপিক্সেলের। পেছনে থাকা ফিঙ্গারপ্রিন্ট দিয়ে ফোনটি আনলক করা যায়।

বাংলাদেশে ভি১৫ প্রো ৩৯ হাজার ৯৯০ টাকায় এবং ভি১৫ ফোনটি ২৯ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে। উভয় ফোনেই ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যায়।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড