• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাজারে আসছে স্যামসাংয়ের ফাইভজি ফোন ‘গ্যালাক্সি এস১০’

  অধিকার ডেস্ক    ০১ এপ্রিল ২০১৯, ২১:৪৩

গ্যালাক্সি এস১০

আগামী শুক্রবার ফাইভজি সংস্করণে দক্ষিণ কোরিয়ার বাজারে ছাড়া হচ্ছে স্যামসাংয়ের বহুল প্রতীক্ষিত গ্যালাক্সি এস১০। সোমবার (১ এপ্রিল) প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে স্যামসাংয়ের মোবাইল ও আইটি বিভাগের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী ডিজে কোহ জানান, তাদের প্রথম ফাইভজি স্মার্টফোন বাজারে ছাড়তে পারায় তারা খুবই আনন্দিত। প্রতিষ্ঠানটি প্রত্যাশা করছে, চলতি বছরে বাজারে আনা অন্যান্য প্রতিষ্ঠানের ফাইভজি স্মার্টফোনের তুলনায় স্যামসাং এগিয়ে থাকবে।

তবে এখনও পর্যন্ত গ্যালাক্সি এস১০ এর দাম সম্পর্কে প্রতিষ্ঠানটি কিছুই জানায়নি। বিভিন্ন মাধ্যমের খবরে ফোনটির দাম ১৩৩২ মার্কিন ডলার হতে পারে ধারণা করা হচ্ছে।

স্যামসাং এখন পর্যন্ত একক প্রতিষ্ঠান হিসেবে ফাইভজি সেবা নিয়ে কাজ করছে। কেননা তারা নিজেরাই মোবাইল নির্মাতা, চিপ নির্মাতা, রেডিও সল্যুশন, নেটওয়ার্ক,ডিভাইস সবই তৈরি করে।

এ দিকে, আগামী ডিসেম্বর নাগাদ কোরিয়াতে ফাইভজি সার্ভিস চালু হবে। সেখানে সব মোবাইল অপারেটই স্যামসাংয়ের নেটওয়ার্ক এবং রেডিও ব্যবহার করবে।

জানা গেছে, গ্যালাক্সি এস১০ এ আছে ৬ দশমিক ৭ ইঞ্চি ডিসপ্লে। স্ন্যাপড্রাগন ৮৫৫ থাকবে প্রসেসরে। চারটি রেয়ার ক্যামেরা পেছনে আর সামনে আছে দুটি ক্যামেরা। ফোনটি ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে। আর ব্যাকআপের জন্য আছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড