• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মঙ্গলবার দেশে আসছে হুয়াওয়ের পি৩০ সিরিজের ফোন

  অধিকার ডেস্ক    ৩০ মার্চ ২০১৯, ২২:০৮

হুয়াওয়ে

আগামী মঙ্গলবার থেকে দেশের বাজারে পি৩০ সিরিজের ফোনটি আনছে চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ে। আর বুধবার থেকে হুয়াওয়ে ফ্ল্যাগশিপ ডিভাইসটির প্রি-বুকিং নেওয়া শুরু করবে।

ফলে বাংলাদেশে পি৩০ সিরিজের পি৩০, পি৩০ প্রো এবং পি৩০ লাইট আনার কৃতিত্ব অর্জন করতে যাচ্ছে হুয়াওয়ে। এর আগে বাংলাদেশে তারা একই সিরিজের সবকটি মডেলের ফোন আনেনি।

হুয়াওয়ের তরফ থেকে আরও জানানো হয়েছে, বুধবার থেকে প্রি-বুকিং দিলে ক্রেতারা আকর্ষণীয় উপহারও পাবেন।

পি৩০ সিরিজের নতুন এই ফ্লাগশিপটি ফোন নিয়ে বিশ্বে মোবাইল ক্যামেরা প্রযুক্তির এক নতুন অধ্যায় শুরু হচ্ছে নানা জল্পনা-কল্পনা ছিল।তবে হুয়াওয়ে সেটি উম্মোচন অনুষ্ঠানে সত্য প্রমাণ করে দেখিয়েছে। বর্তমান বাজারে পি৩০ সিরিজের পি৩০ প্রোকে সবচেয়ে শক্তিশালী ক‍্যামেরা সমৃদ্ধ ফোন বলা হচ্ছে।

পি৩০ প্রোয়ের পেছনে ৪০, ২০ এবং ৮ মেগাপিক্সেল ক‍্যামেরা আছে।এই ফোনের অ‍্যাপাচার যথাক্রমে এফ/১.৬, এফ/২.২ এবং এফ ৩.৪। আর ফ্ল‍্যাশের টিওএফ ক‍্যামেরা নিচে রয়েছে। এছাড়া ক‍্যামেরা সেন্সর হিসেবে নতুন প্রযুক্তি ‘আরওয়াইবি’ ব‍্যবহার করা হয়েছে। ফলে ছবি আরও সুন্দর হবে বলে প্রতিষ্ঠানটির দাবি।

পি৩০ প্রো এ হাইসিলিকন কিরিন রয়েছে ৯৮০ প্রসেসর হিসেবে। আর ইন্টারনাল মেমোরি ১২৮ গিগাবাইট এবং মাইক্রোএসডি কার্ড ব‍্যবহার করারও সুবিধা রয়েছে। আর পানিরোধক সুবিধার ছাড়াও ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। অ‍্যান্ড্রয়েড ৯ পাই থাকছে অপারেটিং সিস্টেম হিসেবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড