• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাঁজ করা স্মার্টফোন আনছে শাওমি

  অধিকার ডেস্ক    ২৬ মার্চ ২০১৯, ১৫:৪৮

শাওমি
শাওমির ভাঁজ করা স্মার্টফোন (ছবি : সংগৃহীত)

স্যামসাং ও হুয়াওয়ের পর এবার ভাঁজ করা স্মার্টফোন নিয়ে হাজির হচ্ছে শাওমি। তাদের ভাঁজ করা ফোনের মূল্য ৯৯৯ ডলারের আশেপাশে হতে পারে । প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম ইজিয়ানে প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

কয়েক মাস আগে শাওমি ভাঁজ করা ফোনের একটি টিজার ভিডিও প্রকাশ করেছিল। সেখানে দেখা যায়, ফোনটি খুব বড় কিংবা ছোট নয়। ট্যাবলেট হিসেবে খোলা থাকা অবস্থায় দুই পাশে ভাঁজ করে ফোন হিসেবে ব্যবহার করা যাবে। তারা একে ডুয়েল ফোল্ডিং প্রযুক্তির ফোন বলছে।

আরও জানা গেছে, দুই পাশে অল্প করে চাপ দিয়ে ভাঁজ করলে সেটি ট্যাবলেট থেকে ফোনে কনভার্ট হবে। আর স্বয়ংক্রিয়ভাবেই ফোনের ইউজার ইন্টারফেস বদলে যাবে।

ফোনের মতো লম্বালম্বি স্ক্রিনেই সব কাজ করা যাবে। ফোনটির সাইডে পাওয়ার বাটন রাখা হয়েছে। তবে ভাঁজ করা অবস্থায় পাওয়ার বাটনটি উপরের অংশে থাকবে। এদিকে, প্রোটোটাইপ সংস্করণ হওয়ায় এতে কোনো ক্যামেরা দেখা যায়নি। ফোল্ডেবল ফোনটির নাম এখন পর্যন্ত ঠিক করা হয়নি। ধারণা করা হচ্ছে, ফোনটির নাম এমআই ডুয়েল ফ্লেক্স বা এমআই মিক্স ফ্লেক্স হতে পারে।

তবে এখন পর্যন্ত শাওমি আনুষ্ঠানিকভাবে ডিভাইসটি সম্পর্কে কোনো তথ্য জানায়নি।

এদিকে, সম্প্রতি স্যামসাং ও হুয়াওয়ের ভাঁজ করা ফোনের দেখা মিলেছে। ফোন দুটির মূল্য ধরা হয়েছে যথাক্রমে ১ হাজার ৯৮০ ডলার ও ২ হাজার ৬০০ ডলার।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড