• রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫  |   ২৪ °সে
  • বেটা ভার্সন

চলতি বছর ২৫ কোটি ডিভাইস বিক্রি করবে হুয়াওয়ে

  অধিকার ডেস্ক    ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫৯

হুয়াওয়ে
চীনের টেক জায়ান্ট হুয়াওয়ে (ছবি:সংগৃহীত)

চলতি বছরের মধ্যে ২৫ কোটি ডিভাইস বিক্রির লক্ষ্য নির্ধারণ করেছে চীনের টেক জায়ান্ট হুয়াওয়ে। আগামী বছর তাদের লক্ষ্য ৩০ কোটি ডিভাইস বিক্রি করা।

গত বছর তাদের ২০ কোটি ৬০ লাখ ডিভাইস বিক্রি হয়েছে জানিয়ে হুয়াওয়ের কনজিউমার অব বিজনেসের সিইও ইউ চেংডং বলেন, এর মধ্যে তাদের ফ্ল্যাগশিপ ফোনের মার্কেট শেয়ার ১২ শতাংশ। এই ক্যাটাগরির ফোনগুলোর দাম শুরু হয়েছে ৫০ হাজার টাকা থেকে।

অন্যদিকে,গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ডেটা কর্পোরেশন জানিয়েছে, হুয়াওয়ে স্মার্টফোন সরবরাহের দিক দিয়ে শীর্ষ তিনে রয়েছে।তারা পুরো বিশ্বের স্মার্টফোন বাজারের ১৪ দশমিক ৭ শতাংশ দখল করে আছে। অন্যদিকে,স্যামসাংয়ের দখলে রয়েছে ২০ দশমিক ৮ শতাংশ এবং অ্যাপলের দখলে আছে ১৪ দশমিক ৯ শতাংশ মার্কেট শেয়ার।

স্যামসাং ও অ্যাপলের মার্কেট শেয়ার হুয়াওয়ের চেয়ে বেশি থাকলেও দুটি প্রতিষ্ঠানেরই সরবরাহ কমেছে যথাক্রমে ৮ শতাংশ ও ৩ দশমিক ২ শতাংশ।

অ্যাপলকে টপকে এর আগে হুয়াওয়ে দ্বিতীয় স্থানে চলে যায়। কিন্তু প্রতিষ্ঠানটি দীর্ঘ সময়ের জন্য সেই অবস্থান ধরে রাখতে পারেনি। অ্যাপলের নতুন তিন আইফোনের চাহিদা কমে যাওয়ায় আবারও দ্বিতীয় স্থানে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে হুয়াওয়ের। 

হুয়াওয়ের দখলে আছে চীনের ২৬ দশমিক ৪ শতাংশ বাজার। গত বছর তারা ১০ কোটি ৫০ লাখ ডিভাইস সরবরাহ করেছে। অন্যদিকে দেশটিতে অপ্পো, ভিভো, শাওমি ও অ্যাপল দখল করে আছে ১৯ দশমিক ৮ শতাংশ, ১৯ দশমিক ৮ শতাংশ, ১৩ দশমিক ১ শতাংশ ও ৯ দশমিক ১ শতাংশ বাজার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড