• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন ডিজাইনের ক্যামেরা ও প্রসেসর নিয়ে হাজির হচ্ছে শাওমি

  অধিকার ডেস্ক    ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫৭

শাওমি
শাওমি

শাওমি এবার প্রসেসর ও নতুন ডিজাইনের ক্যামেরা নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা দিয়েছে। তারা রেডমি ব্র্যান্ডের ফোনে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট ও পপ আপ ডিজাইনের ক্যামেরা ফোন আনার কথা জানিয়েছে।

জানা গেছে, তারা শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট সমৃদ্ধ বেশ কয়েকটি ফোন আনবে। ইতোমধ্যেই শক্তিশালী এই প্রসেসর নিয়ে বাজারে আসার অপেক্ষায় আছে মি৯, মি৯ এক্সপ্লোরার এডিশন, মি ম্যাক্স ৪ ও পোকোফোন এফ১, গেইমিং ফোন ব্ল্যাকশার্ক ও পোকোফোন এফ ১ এর পরবর্তী সংস্করণ। রেডমিও আনবে একই প্রসেসর সমৃদ্ধ ফোন। রেডমি বিভাগের প্রধান লুই উইবিং এ তথ্য নিশ্চিত করেছেন।

রেডমি নোট ৭, রেডমি ব্র্যান্ডের নাম নিয়ে বাজারে আসা প্রথম ফোন।রেডমি নোট ৭ প্রো শীঘ্রই বাজারে আসবে। তবে রেডমি নোট প্রোতে স্ন্যাপড্রাগন ৮৫৫ থাকবে কি না তা তিনি নিশ্চিত করেননি।

এদিকে, সর্বপ্রথম ভিভো নেক্স ফোনে পপ আপ ক্যামেরার দেখা মেলে। এরপর অপ্পোর ফাইন এক্স ফোনেও স্লাইডার ডিজাইন দেখা যায়। শাওমিও এবার পপ আপ ডিজাইনের ক্যামেরা আনবে বলে জানা গেছে। এ তথ্য নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির প্রোডাক্ট ডিরেক্টর ওয়াং তেং। ২০১৫ সালেই এই ডিজাইনের ফোনের জন্য শাওমি পেটেন্ট দাখিল করে। তবে প্রতিষ্ঠানটি আদৌ এই ডিজাইনের চাহিদা আছে কি না তা নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত পপ আপ ক্যামেরার ফোন আনবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড