• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাজ্যে শাওমির একমাত্র মি স্টোর বন্ধ

  প্রযুক্তি ডেস্ক

০৯ মার্চ ২০২০, ১৪:০০
লন্ডনের একমাত্র শাওমি স্টোর
লন্ডনের একমাত্র শাওমি স্টোর (ছবি : ইন্টারনেট)

যুক্তরাজ্যে চীনা মোবাইল ব্র্যান্ড শাওমি বন্ধ করে দিয়েছে তাদের প্রথম ও একমাত্র রিটেইল স্টোরটি। তবে প্রতিষ্ঠানটি এখনো বন্ধের কারণ জানায়নি।

শাওমি ইউরোপে প্রথমে অনলাইনে পণ্য বিক্রি করত। এরপর ইউরোপের ক্রেতাদের অফলাইন পণ্যের অভিজ্ঞতা দিতে প্রথম স্পেনে মি স্টোর চালু করে। পরে যুক্তরাজ্যে ২০১৮ সালের নভেম্বর মাসে লন্ডনের ওয়েস্টফিল্ড শপিং সেন্টারে স্টোরটি চালু করে শাওমি, যা যুক্তরাজ্যে একমাত্র মি স্টোর।

চলতি মাসের ৫ তারিখ মি স্টোরটি তাদের কার্যক্রম বন্ধ করে দিয়েছে। এমনকি টুইটার থেকেও @মিস্টোরলন্ডন অ্যাকাউন্টটি সরিয়ে নিয়েছে।

এ সম্পর্কে ওয়েস্টফিল্ডের ওয়েবসাইটে বলা হয়েছে, বন্ধ করে দেওয়া হয়েছে মি স্টোরটি। আর চালু থাকছে না সেটি।

শাওমি এক বিবৃতিতে জানিয়েছিল, তারা খুব ভালো প্রবৃদ্ধি অর্জন করছে ইউরোপের বাজারে। বিশেষ করে তাদের অবস্থান সুসংহত হয়েছে পশ্চিম ইউরোপে। মি স্টোর ও অনলাইনের মাধ্যমে সেখানের ক্রেতাদের সঙ্গে একটা ভালো সম্পর্ক তৈরি হয়েছে তাদের।

আরও পড়ুন : এলজি বন্ধ ঘোষণা

কিন্তু যুক্তরাজ্যে মি স্টোর বন্ধ করার ক্ষেত্রে প্রতিষ্ঠানটি কোনো কারণ দেখায়নি। তবে দেশটিতে ক্রেতারা এখনো শাওমির অফিশিয়াল ওয়েবসাইট থেকে শাওমি পণ্য কিনতে পারবেন বলে জানিয়েছে।

২০১৭ সালে শাওমি স্পেনে মি স্টোর চালু করে ইউরোপের বাজারে অফলাইনে পণ্য বিক্রি ও অভিজ্ঞতা দেওয়া শুরু করে। পশ্চিম ইউরোপের দেশগুলোতে তারা ভালো করতে থাকে। ২০১৯ সালের তৃতীয় প্রান্তিকের হিসাব অনুযায়ী তারা সেখান থেকে প্রতিবছর ৭৩ শতাংশ করে প্রবৃদ্ধি অর্জন করেছে।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড