• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেটিং সার্ভিস চালু করেছে ফেসবুক

  প্রযুক্তি ডেস্ক

০৬ সেপ্টেম্বর ২০১৯, ১১:১৯
ফেসবুক  ডেটিং

যোগাযোগ মাধ্যমের প্রেম আমাদের কাছে খুবই পরিচিত। আশেপাশের পরিচিত মানুষের মাঝে কয়েক জন তো থাকবেই যারা ফেসবুক, টুইটার বা অন্য কোনো যোগাযোগ মাধ্যমে বন্ধু পর্ব থেকে প্রেমের পর্বে যাত্রা করেন। মনের মানুষকে খুঁজে নেওয়ার এই মাধ্যমকে আরও সহজ করতে ফেসবুক চালু করছে নতুন ফিচার।

গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রে ফেসবুক ডেটিং বা ম্যাচমেকিং নামের এই ফিচারটি চালু করা হয়েছে। এ বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষ এক ব্লগ পোস্টে জানিয়েছে, অর্থপূর্ণ সম্পর্ক তৈরিতে ‘ফেসবুক ডেটিং সক্ষমতা দেবে। ডেটিং প্রোফাইল তৈরির সময় ব্যবহারকারীদের মিল ও আগ্রহের ব্যাপারগুলো তুলে ধরা হবে যাতে প্রকৃতভাবে ব্যক্তিত্ব তুলে ধরা যায়।

এই সেবা ‘নিরাপদ, প্রকৃত ও বাছাই করা’ হবে বলেও জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ব্যবহারকারী চাইলেই কারো বিরুদ্ধে অভিযোগ জানাতে পারবে এবং আইডিও ব্লক করতে পারবে। কিন্তু একে অপরকে ছবি, লিংক, ভিডিও বার্তা ও অর্থ আদান-প্রদান করতে পারবে না।

এই ডেটিং প্রোফাইলের সাথে ফেসবুক ব্যবহারকারী ছাড়াও ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা তাদের পোস্ট সরাসরি সংযুক্ত করতে পারবেন। এর ফলে ইনস্টাগ্রাম অনুসারীদের গোপন ‘সিক্রেট ক্রাশ’ তালিকাও দেখা যাবে। এছাড়াও ইনস্টাগ্রাম ও ফেসবুক স্টোরিজও যুক্ত করা যাবে।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড