• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেসঅ্যাপের পর এবার ‘জাও’ কাঁপাচ্ছে বিশ্ব!

  প্রযুক্তি ডেস্ক

০৩ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪১
জাও
ছবি : সংগৃহীত

এইতো কদিন আগেই পুরো সোশ্যাল মিডিয়ায় বুড়োদের হিড়িক পড়েছিল। তবে বাস্তবে নয় বরং ‘ফেসঅ্যাপ’ নামক অ্যাপ্লিকেশন ব্যবহার করে নিজেদের চেহারায় বুড়োদের ছাপ এনেছিল সবাই। আমজনতা থেকে শুরু করে সেলিব্রেটি— সবাই মজেছিল এই অ্যাপে। এবার নতুন ট্রেন্ডে কাঁপচ্ছে পুরো বিশ্ব।

রয়টার্সে প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায় নতুন এক অ্যাপ্লিকেশনের কথা। চীনা এই অ্যাপের নাম জেডএও বা জাও। এর মাধ্যমে ব্যবহারকারীরা নিজের চেহারা পছন্দের তারকার কোনো ভিডিও ক্লিপের চরিত্রের মুখের জায়গায় জুড়ে দিতে পারবে।

ফটোশপের মতো কাজ করে এই অ্যাপটি। এতে ব্যবহার করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তি, যার মাধ্যমে ভিডিওতে ইউজারদের ছবি ইম্পোজ করা হয়।

গু সি নামের একজন ছাত্রী রয়টার্সকে জানায়, বন্ধুদের দেখাদেখি সেও জাও অ্যাপটি ডাউনলোড করেছে। বাস্তবে জাপানি মেকআপ করার ইচ্ছে থাকলেও কঠিন বলে করতে পারে না। কিন্তু এই অ্যাপের মাধ্যমে জাপানি চরিত্রে তাকে কেমন লাগবে তা দেখতে পাচ্ছে। এই ব্যাপারটি বেশ মজার লেগেছে তার কাছে।

গত এক সপ্তাহে চীনে লক্ষাধিকবার ডাউনলোড করা হয়েছে এই অ্যাপটি। তবে এর জনপ্রিয়তা বৃদ্ধির সঙ্গে ব্যবহারকারীদের গোপনীয়তার বিষয়গুলোও উঠে এসেছে। জাও কর্তৃপক্ষ জানায়, গ্রাহকদের নিরাপত্তার বিষয়ে তারা সচেতন রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড