• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

বাংলায় বার্তা আদান প্রদানের সুবিধা চালু করল ভাইবার 

  প্রযুক্তি ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১৩:৩৭
ভাইবার
(ছবি: সংগৃহীত)

বার্তা আদান-প্রদানের জন্য জনপ্রিয় অ্যাপ ভাইবার এখন বাংলায় ব্যবহার করা যাচ্ছে। ম্যাসেজিং অ্যাপ্লিকেশনটির কর্তৃপক্ষ বাংলাদেশিদের চাহিদার কথা বিবেচনা করে বাংলায় নতুন ইউজার ইন্টারফেস চালু করেছে। ফলে ভাইবার ব্যবহার এখন আরও সহজ হবে।    
 
বিশ্বব্যাপী ডিফল্ট এন্ড-টু-এন্ড এনক্রিপশনসহ নিরাপদ ক্রস-প্লাটফর্ম যোগাযোগের অ্যাপ্লিকেশন হিসেবে ভাইবার বেশ জনপ্রিয়। বাংলাদেশে ব্যক্তি এবং কমিউনিটি পর্যায়ে যোগাযোগ রক্ষার ক্ষেত্রে অ্যাপটি অনেক ব্যবহৃত হয়।    

ভাইবার কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, তারা ম্যাসেজিং প্লাটফর্মকে ব্যবহারবান্ধব করতে বেশকিছু উদ্যোগ নিয়েছে। এর অংশ হিসেবে নতুন ফিচার যুক্ত করা হয়েছে এবং বিভিন্ন প্রতিষ্ঠান ও সেলিব্রিটিদের জন্য স্থানীয় কমিউনিটি তৈরি করেছে। একইসঙ্গে দেশি এবং প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রথমবারের মতো বাংলা ভাষা ছাড়াও নতুন স্টিকার প্যাক নিয়ে এসেছে।

ভাইবারের এশিয়া-প্যাসিফিক অঞ্চলের বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের জ্যেষ্ঠ পরিচালক অনুভব নায়ার এ প্রসঙ্গে বলেন, বাংলাদেশে চ্যাটিং অ্যাপ্লিকেশন হিসেবে ভাইবারের ব্যবহার দ্রুত বাড়ছে। বাংলাভাষীদের সুবিধার্থে ইংরেজির পাশাপাশি আমরা বাংলায় ইউজার ইন্টারফেস চালুর সিদ্ধান্ত নেই।

তিনি আরও বলেন, এই অ্যাপ ব্যবহারকারীরা সেটিং অপশন থেকে ইন্টারফেসটি বাংলায় পরিবর্তন করতে পারবেন। এই লিংক থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।  
 
প্রসঙ্গত, ২০১৬ সালে ভাইবার সর্বপ্রথম বাংলায় স্টিকার প্যাক চালু করে। এরপর তারা সুউরা ধুরা, বিশ্ব (ওর্য়াল্ড কাপ) ক্রিকেট ২০১৯, ভালোবাসা ভালোবাসি ইত্যাদি স্টিকার আনে। 

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড