• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিভ্রাটের জন্য ক্ষমা চাইল ফেসবুক

  প্রযুক্তি ডেস্ক

০৪ জুলাই ২০১৯, ১২:৩৬
ফেসবুক

গতকাল হঠাৎ করেই সারা বিশ্বে ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ডাউন হয়ে যায়। এ জন্য ব্যবহারকারীদের সাময়িকভাবে বিভ্রাটে পড়তে হয়। তাই ফেসবুক কর্তৃপক্ষ গ্রাহকদের কাছে এই দুর্ভোগের জন্য ক্ষমা চেয়েছে।

ভার্জের এক প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (৩ জুলাই) টেক জায়ান্টটি এক বার্তার মাধ্যমে বিশ্বের সবচেয়ে ক্ষমা চেয়েছে।

তবে ঠিক কেন ফেসবুকে এই সমস্যা হয়েছে, সে বিষয়ে প্রতিষ্ঠানটি কিছুই জানায়নি। প্রযুক্তি বিশেষজ্ঞদের ধারণা, কারিগরি ত্রুটির কারণে এমন বিভ্রাট হয়েছে।

এক বিবৃতিতে ফেসবুক বলছে, ফেসবুকে ছবি ও ভিডিও আপলোড, এবং এগুলো পাঠাতে সমস্যা হচ্ছে।বিষয়টি আমাদের নজরে এসেছে। এ জন্য আমরা ক্ষমা চাচ্ছি। আমরা সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছি। দ্রুতই স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে ফেসবুক।

প্রসঙ্গত, বুধবার দুপুরের পর থেকে ফেসবুক ব্যবহারকারীরা সমস্যায় পড়েন। শুধু তাই নয়, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরাও একই সমস্যায় পড়েন। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপের দেশগুলোতে এই বিভ্রান্তি সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে।

বুধবার সন্ধ্যার পর থেকে বাংলাদেশেও ফেসবুক ও ম্যাসেঞ্জারে যোগাযোগে বিভ্রাট ঘটে। ব্যবহারকারীরা ছবি আপলোড, ম্যাসেঞ্জারে ছবি আদান প্রদান ও ডাউনলোড করতে যেয়ে বিভ্রাটের সম্মুখীন হন। ম্যাসেজ আদান প্রদান করতে পারলেও দুই প্রান্তের কোনো ব্যবহারকারীই তাদের পাঠানো ছবি দেখতে পারেননি। তবে ম্যাসেঞ্জারের অডিও ও ভিডিও কলে কোনো সমস্যা দেখা যায়নি।

আর লগইন করার সময় প্রায় ৩৯ শতাংশ ফেসবুক ব্যবহারকারী সমস্যার মুখে পড়েন। ৩৩ শতাংশ ব্যবহারকারী ছবি আপলোডের সমস্যায় পড়েন। অনেকে আবার এই সমস্যাটি নিয়ে টুইটারে নিজেদের ক্ষোভ প্রকাশ করেন।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড