• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার যাত্রীরও রেটিং করবে উবার!

  প্রযুক্তি ডেস্ক

১৯ জুন ২০১৯, ১৯:০৮
উবার
ছবি : প্রতীকী

রাইডিং শেয়ারিং অ্যাপ উবার পারস্পরিক শ্রদ্ধার পরিবেশ তৈরি করতে তাদের কমিউনিটি গাইডলাইনটি আপডেট করেছে। এই গাইডলাইন যাত্রীদের উবার ব্যবহার করার ক্ষেত্রে প্রত্যাশিত ব্যবহারের কথা মনে করিয়ে দিবে।

প্রতিষ্ঠানটি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চালকরা যাত্রীদের পিক-আপ করা থেকে শুরু করে গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া পর্যন্ত তাদের নিরাপদ ও নির্ভরযোগ্য যাত্রা দেওয়ার লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করে যান। তারা নিজেরাও যেন নিরাপদ, স্বাচ্ছন্দ্যবোধ ও যথাযথ সম্মান পান সেটা নিশ্চিত করাও জরুরি। এই কমিউনিটি গাইডলাইন তাই যাতায়াতের সময় দায়িত্ববোধ ভাগাভাগি করে নিতে যাত্রী ও চালকদের উৎসাহিত করবে।

সেখানে আরও বলা হয়, সর্বনিম্ন রেটিংয়ে পৌঁছানোর পর কিছু যাত্রীদের রেটিং পয়েন্ট বৃদ্ধি করার জন্য কয়েকবার নোটিফিকেশন পাঠানো হবে। এরপরেও যাদের রেটিং কম থাকবে, তারা উবার অ্যাপে তাদের প্রবেশাধিকার হারাবেন। এছাড়া আগে থেকেই চালকদের একটি নির্দিষ্ট রেটিংয়ে থাকার দায়বদ্ধতা ছিল, ফলে যাত্রীদের জন্যও একই ব্যবস্থা চালুর কারণে পারস্পরিক দায়িত্ববোধ আরও বৃদ্ধি পাবে।

উবার বাংলাদেশের লিড জুলকার কাজী ইসলাম এই আপডেট সম্পর্কে বলেন, আমরা সবাই এমন একটি কমিউনিটি, যা সবাইকে সমানভাবে শ্রদ্ধা করার শিক্ষা দেয়। এটি অব্যাহত রাখতে আমরা উবারের কমিউনিটি গাইডলাইনটি আপডেট করেছি। যা যাত্রীদের কাছে সেই আচরণগত মান আশা করছে, যেটা উবার চালকদের কাছে আশা করে আসছে।

উবারের সাথে যাতে প্রতিটি অভিজ্ঞতাই সুন্দর হয় এমনটি উল্লেখ করে তিনি বলেন, আমরা নতুন সেফটি ফিচার থেকে শুরু করে নতুন নীতিমালা পর্যন্ত যা কিছু করি তার মূলে থাকে নিরাপত্তা। উবার বর্তমানে চালক ও যাত্রী উভয়ের ক্ষেত্রেই রেটিং এবং প্রতিটি যাত্রার পরে উবার অ্যাপে ফিডব্যাক দেওয়ার ব্যবস্থা রেখেছে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড