• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেসবুক এবার সহজেই টাকা আয়ের সুযোগ দিচ্ছে

  প্রযুক্তি ডেস্ক

১৫ জুন ২০১৯, ১৬:২১
ফেসবুক
ছবি : সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবার অনলাইন থেকে টাকা আয় করার সুযোগ দিচ্ছে।

জানা গেছে, ফেসবুক ‘স্টাডি’ এমন একটি নতুন অ্যাপ উন্মুক্ত করেছে যার সাহায্যে ফেসবুক ব্যবহারকারীদের টাকা দেবে। আর টাকার পরিবর্তে ব্যবহারকারীকে নিজের তথ্য শেয়ার করতে হবে।

ফেসবুক জানিয়েছে, গুগল প্লে স্টোর থেকে এই নতুন স্টাডি অ্যাপটি ডাউনলোড করা যাবে। আর আগের দুটি অ্যাপ থেকে এটি সম্পূর্ণ আলাদা।

এই অ্যাপের মাধ্যমে ফেসবুক নিজের ব্যবহারকারীদের গতিবিধির ওপর নজর রাখতে পারবে। এছাড়া ফেসবুক জানতে পারবে যে, ব্যবহারকারী আর কোন কোন অ্যাপ ব্যবহার করেছে এবং অ্যাপে তারা কী কী করেছে। একই সঙ্গে ফেসবুক কোন অ্যাপে ব্যবহারকারী কত সময় কাটায় এটাও জানতে পারবে।

প্রতিষ্ঠানটির দাবি, এই অ্যাপ ব্যবহারকারীর ম্যাসেজ, পাসওয়ার্ড জানতে পারবে না। এছাড়া কিছু সময় পর পর এই অ্যাপ ডাটা সংগ্রহের তথ্যও জানিয়ে দেবে।

তবে ‘স্টাডি’ অ্যাপটি কেবল প্রাপ্তবয়স্করা ফোনে ইনস্টল করতে পারবেন। আর কেউ ‘স্টাডি’অ্যাপ থেকে টাকা আয় করতে চাইলে তার পেপ্যাল অ্যাকাউন্ট থাকতে হবে।

এই অ্যাপ ইনস্টল করার সময় ব্যবহারকারীর ফোনের পর্দায় ঠিক কী ধরনের তথ্য অ্যাপটি সংগ্রহ করবে তা ভেসে উঠবে। এছাড়া ‘স্টাডি’ অ্যাপ সংগ্রহ করা তথ্য কী কাজে ব্যবহার করা হবে, সেটিও জানাবে ।

তবে ফেসবুক এসব তথ্য জানতে ব্যবহারকারীকে কী পরিমাণ অর্থ দেবে কিংবা কী কাজে সংগ্রহ করা তথ্য ব্যবহার করা হবে, সে বিষয়ে কিছু জানায়নি ।

প্রাথমিকভাবে ফেসবুক যুক্তরাষ্ট্র ও ভারতে অ্যাপটি চালু করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড