• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

গরমে পানি খাওয়ার কথা মনে করিয়ে দেবে যে অ্যাপ

  প্রযুক্তি ডেস্ক ১৬ মে ২০১৯, ১২:৫১

পানি পানের অ্যাপ

প্রচণ্ড গরমে মানুষের জীবন অতিষ্ঠ। একে তো চলছে সিয়াম সাধনার মাস, অন্যদিকে গরমের তীব্র তাপদাহ। সারাদেশের তাপমাত্রা মোটামুটি তীব্র, কোথাও মাঝারি তীব্র । সব মিলিয়ে নাভিশ্বাস অবস্থা সবার।

আর সে সাথে এসময় পানির চাহিদাও শরীরে বেড়ে গেছে। পর্যাপ্ত পানি পান না করা ছাড়া শরীর ভালো রাখার অন্য কেনো উপায় নেই। শরীরে ঠিক কতটুকু পানির দরকার, তা আপনি নিজেই অ্যাপ ব্যবহারের মাধ্যমে জানতে পারেন।

স্বাস্থ্য সংস্থাগুলোর গবেষণা বলছে, একজন প্রাপ্তবয়স্ক মানুষের বয়স ও ওজন ভেদে প্রতিদিন প্রায় ২-৩ লিটার পানি পান করা উচিত। আর এই গ্রীষ্মকালে অতিরিক্ত ঘামের দরুন শরীরে পানির চাহিদা বেড়ে যায়।

অনেকে আবার কর্ম ব্যস্ততার কারণে প্রয়োজনীয় পরিমাণ পানি খেতে ভুলে যান। ফলে শরীর বিভিন্ন স্বাস্থ্যঝুঁকিতে ভোগে। তবে এই অবস্থা পেতে স্মার্টফোনে ‘Water Drink Reminder’ নামক একটি অ্যাপ ব্যবহারের মাধ্যমে এ সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

এই অ্যাপটি নির্দিষ্ট সময় পর পর এ অ্যাপ পানি পান করানোর কথা স্মরণ করিয়ে দেবে।

প্রথমে এই অ্যাপটি এই ঠিকানা থেকে ডাউনলোড করে নিতে হবে। পরে সেটি ইনস্টল হয়ে গেলে, ওজন, ঘুমানোর সময় ও ঘুম থেকে ওঠার সময় সেট করে নিতে হবে। ফলে স্বয়ংক্রিয়ভাবে আপনার প্রতিদিনের পানির পরিমাণ টার্গেট হিসেবে সেট হয়ে যাবে।

পরবর্তীতে সেটিংস অপশন থেকে রিমাইন্ডার সেট করে নিলে এটি নির্দিষ্ট সময় পর পানি খাওয়ার কথা মনে করিয়ে দেবে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড