• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

চ্যাটের স্ক্রিনশট বন্ধে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

  তথ্যপ্রযুক্তি ডেস্ক

২৩ এপ্রিল ২০১৯, ১৮:৫৩
হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ সম্প্রতি নতুন একটি ফিচার চালু করতে যাচ্ছে। এ ফিচারে চ্যাটের সময় স্ক্রিনশট নেওয়ার সুবিধা বন্ধ করা যাবে। ইতিমধ্যে পরীক্ষামূলকভাবে এই ফিচারটি চালু হয়েছে। এতে সফলতা পাওয়া গেলে দ্রুতই সব ব্যবহারকারীর জন্য সুবিধাটি চালু হবে। ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, আপাতত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য স্ক্রিনশট বন্ধ করার এই সুবিধা পরীক্ষা করা হচ্ছে। এতে সফল হলে আইওএস ভার্সন নিয়েও কাজ শুরু হতে পারে।

ডিভাইসের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহারের মাধ্যমে হোয়াটসঅ্যাপ চালু করলে এই ফিচারের সাহায্যে চ্যাট থেকে আর স্ক্রিনশট নেওয়া যাবে না। এই প্রক্রিয়াটিকে হোয়াটসঅ্যাপ নাম দিয়েছে ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন।

ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশনের মাধ্যমে যখন কোনো ব্যবহারকারী হোয়াটসঅ্যাপে প্রবেশ করবেন, তখন তিনি কোনো ধরনের স্ক্রিনশট নিতে পারবেন না। তবে অথেন্টিকেশন চালু না করলে আগের মতোই স্ক্রিনশট নেওয়া যাবে।

তবে বিভিন্ন প্রযুক্তিবিষয়ক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, এখনও অ্যান্ড্রয়েড বেটা ভার্সনে অথেন্টিকেশন ফিচারটি আসেনি। এটা নিয়ে কাজ চলছে। ধারণা করা হচ্ছে, দ্রুতই ফিচারটি বেটা ভার্সনে আসবে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড