• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কমেছে অ্যাপ স্টোর থেকে অ্যাপ ডাউনলোড

  অধিকার ডেস্ক    ১৭ এপ্রিল ২০১৯, ১৭:৪৭

অ্যাপ স্টোর

মার্কিন বহুজাতিক ইনভেস্টমেন্ট ব্যাংক ও ফিন্যান্সিয়াল সার্ভিস কোম্পানি মরগান স্ট্যানলির গবেষণায় উঠে এসেছে, ২০১৫ সালের পর প্রথমবারের মতো অ্যাপ স্টোর থেকে অ্যাপ ডাউনলোডের সংখ্যা কমেছে।

কেটি হিউবার্টি অ্যাপলের হিসাব বিশ্লেষণ করে জানান, ২০১৫ সালের প্রথম প্রান্তিকের পর এবারই প্রথম ডাউনলোডের হার কমেছে। গত বছরের তুলনায় অ্যাপ ডাউনলোডের হার কমেছে ৫ শতাংশ।

এর মূল কারণ হিসেবে আইফোনের বিক্রি কমে যাওয়াকেই দায়ী করছেন।ধারণা করা হচ্ছে, চলতি বছর প্রথম প্রান্তিকে আইফোনের বিক্রি ২০ শতাংশ পর্যন্ত কমবে। সেজন্য নতুন ফোনের অ্যাপ ডাউনলোড করার প্রয়োজনও কমে গেছে।

গত নভেম্বরে অ্যাপলের সিইও টিম কুক বিনিয়োগকারীদের বলেছিলেন, অ্যাপল কতো ইউনিট আইফোন বিক্রি হলো, তা প্রকাশ করা বন্ধ করবে। পরিবর্তে তিনি অ্যাপলের সর্বমোট আয়ের দিকে নজর রাখতে বলেছিলেন।

কেননা অ্যাপল আইফোনের বিক্রি কমলেও পুরানো ক্রেতাদের কাছে ভিডিও, গান বিক্রি, আইটিউনস ও অ্যাপ ডাউনলোডের মাধ্যমে আয় বাড়াতে চেয়েছিল ।

এছাড়া আইফোনের বিক্রি বাড়াতে অ্যাপল মাসিক কিস্তিতে ফোন বিক্রির সিদ্ধান্ত নেয়। কিন্তু তাদের এই কৌশল বিক্রি বাড়াতে কোনও কাজে আসেনি। কেননা, যারা মাসিক কিস্তিতে ফোন কেনার ক্ষমতা রাখেন তারা নতুন মডেলের ফোন কেনার প্রয়োজন অনুভব করেন না। যদি তারা ফোন কেনেন,তবে অ্যাপের পেছনে বেশি অর্থ ব্যয় করেন না।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড