• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিউজের জন্য আলাদা একটি ট্যাব খুলবে ফেসবুক

  প্রযুক্তি ডেস্ক

০২ এপ্রিল ২০১৯, ১৪:০০
ফেসবুক

ফেসবুক এবার নিউজের জন্য আলাদা একটি ট্যাব খোলার ব্যাপারে চিন্তা-ভাবনা করছে, যেখানে ব্যবহারকারীদের বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা রাখা হবে।

চলতি বছরের শেষে সুবিধাটি চালু হতে পারে বলে জানা গেছে। ফেসবুক আলাদা ট্যাব খোলার মাধ্যমে প্রকাশকদের সঙ্গে সরাসরি চুক্তিতে যাবে। ফেসবুক সিইও মার্ক জাকারবার্গ নিজেদের প্ল্যাটফর্মে মান সম্পন্ন নিউজ দিতে প্রকাশকদের অর্থ দেওয়ার ব্যাপারেও ইঙ্গিত দিয়েছেন। তবে তাদেরকে সরাসরি অর্থ দেওয়া হবে না কি বিজ্ঞাপনের আয়ের ল্যাভাংশ দেওয়া হবে, সে বিষয়ে তিনি কোনো স্পষ্ট ধারণা দেননি।

মার্ক জাকারবার্গ বার্লিনে ইউরোপের সবচেয়ে বড় প্রকাশনা প্রতিষ্ঠান অ্যালেক্স স্প্রিঞ্জারের সিইও ম্যাথিয়াস ডফনারের সঙ্গে এক আলোচনা অনুষ্ঠানে এসব কথা জানান।

ফেসবুক সিইও বলেন, মানুষকে বিশ্বাসযোগ্য খবর পরিবেশন করা এবং সাংবাদিকদের গুরুত্বপূর্ণ কাজে সহায়তা করা খুব গুরুত্বপূর্ণ।

নিউজ ট্যাবটি ফেসবুকের ওয়াচ ট্যাবের মতোই কাজ করবে । নিউজ ফিডে ভিডিও আসলেও শুধু ভিডিও দেখানোর জন্যই যেমন ওয়াচ ট্যাব খোলা হয়েছে, ঠিক তেমনি নিউজ ট্যাবটি চালু হলে নিউজ ফিডেও আলাদাভাবে নিউজ দেখা যাবে।

অন্যদিকে, ফেসবুক এক ব্লগ পোস্টে জানিয়েছে তাদের কোন পোস্ট কেনো দেখানো হচ্ছে তার ব্যাখ্যাও দেবে তারা। এজন্য ফেসবুক পোস্টে ‘হোয়াই এম আই সিয়িং দিস পোস্ট’ নামের একটি অপশন যুক্ত করা হবে।

এই ফিচারটি চলতি সপ্তাহ থেকে ব্যবহারকারীদের কাছে পৌঁছাতে শুরু করবে। আগামী মাসের মাঝামাঝিতে সবার কাছেই তা পৌঁছে যাবে বলেও জানায় এই টেক জায়ান্টটি।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড