• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চালু হলো ‘অ্যাপল নিউজ প্লাস’

  অধিকার ডেস্ক    ২৬ মার্চ ২০১৯, ১৭:৩৯

অ্যাপল

ঘোষণা এলো অ্যাপলের নিউজ অ্যাপের উন্নত সংস্করণ ‘অ্যাপল নিউজ প্লাস’। স্টিভ জবস থিয়েটারে অনুষ্ঠিত শোটাইম ইভেন্টে সোমবার (২৫ মার্চ) অ্যাপটির ঘোষণা দেওয়া হয়।

এই অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা এখন থেকে ভিন্ন ভিন্ন প্রকাশনার ম্যাগাজিন ও নিউজপেপার পড়তে পারবেন। শুধু নতুন সংস্করণ নয় নিউজপেপার ও ম্যাগাজিনের আগের সংস্করণগুলোও অ্যাপটিতে পড়া যাবে।

তবে এর জন্য গ্রাহককে প্রতিমাসে গুনতে হবে ৯ দশমিক ৯৯ ডলার। যার ফলে ৩০০ প্রকাশনার ওয়েবসাইটে প্রবেশ করা যাবে। এছাড়া সাবস্ক্রিপশন সুবিধা নিয়ে পিপল, ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন, ইএলএলই, গ্ল্যামার, ভ্যানিটি ফেয়ার, ভোগ ইত্যাদি ম্যাগাজিন পড়তে পারবে। আর নিউজপেপারের মধ্যে দ্য নিউইয়র্ক টাইমস, ওয়াল স্ট্রিট জার্নাল, ওয়াশিংটন পোস্ট ছাড়াও আরও অনেক প্রকাশনার খবর পড়া যাবে।

তবে আপাতত সেবাটি শুধু যুক্তরাষ্ট্রে ও কানাডায় চালু হয়েছে। প্রতি মাসে কানাডায় ১২ দশমিক ৯৯ ডলারে সেবটি নেওয়া যাবে। বছরের শেষ দিকে সাবস্ক্রিপশন সেবাটি ইউরোপ, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ায়ও চালু করা হবে বলে জানানো হয়।

তবে প্রথম মাসে গ্রাহকরা বিনামূল্যেই ম্যাগাজিন ও নিউজপেপার পড়তে পারবেন। পরবর্তী মাসগুলো থেকে অ্যাপল টাকা কাটবে।

ইভেন্টে টিম কুক বলেন, তিন বছর আগে যখন অ্যাপল নিউজ চালু করি, তখন আইফোন ও আইপ্যাডে নিউজ পড়ার সবচেয়ে ভালো মাধ্যমটি তৈরি করতে চেয়েছিলাম। এখন অ্যাপল

নিউজ প্লাস চালু করে নিউজ পড়ার অভিজ্ঞতা এবং নিউজ বোঝার ধরণে পরিবর্তন আনতে চাচ্ছি। আমরা এমন একটি প্ল্যাটফর্ম এনেছি যেখানকার নিউজ হবে বস্তুনিষ্ঠ ও বিশেষজ্ঞদের হাতে বাছাই করা।

বর্তমানে অ্যাপল নিউজ বিশ্বের ১ নম্বর নিউজ অ্যাপ বলে কুকের দাবি। এই অ্যাপ অ্যাপলের হার্ডওয়্যারগুলোতে প্রি-ইনস্টল করা থাকে। এজন্য তিনি এমনটি দাবি করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড