• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ বছর বিরতির পর ফিরছে অ্যাংরি বার্ডস

  প্রযুক্তি ডেস্ক

০৪ এপ্রিল ২০২২, ১৭:৩১
অরিজিনাল অ্যাংরি বার্ডস
অরিজিনাল অ্যাংরি বার্ডস। (ছবি: সংগৃহীত)

সারাবিশ্বে জনপ্রিয় গেমসগুলোর মধ্যে অন্যতম একটি অ্যাংরি বার্ডস। ২০১০ ও তার পরবর্তী কয়েক বছর অত্যন্ত জনপ্রিয় হয়েছিল অ্যাংরি বার্ডস গেমটি। তবে আবার এর রোভিও ক্লাসিক্স অর্থাৎ অরিজিনাল অ্যাংরি বার্ডস ফিরছে। কয়েক দিনের মধ্যেই অ্যান্ড্রয়েড ও আইওএস-এর জন্য আসতে চলেছে গেমসটি।

গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোরে গেমসটি পাওয়া যাবে বিনামূল্যে। এটি একটি টুডি ক্লাসিক গেম, যেখানে প্লেয়াররা প্রচুর পরিমাণে অ্যাংরি বার্ডস ব্যবহার করে সেগুলোকে একটু জটিল স্ট্রাকচারে স্যুইং করে নিতে হয়। সম্পূর্ণ বিনামূল্যেই এবার গেমটি খেলতে পারবেন প্লেয়াররা। কোনো ইন-অ্যাপ পারচেজের বিষয়ও থাকছে না।

নতুন গেমটি ইউনিটি ইঞ্জিনের উপরে ভিত্তি করে তৈরি হতে চলেছে। অরিজিনাল অ্যাংরি বার্ডসের সঙ্গে তার অনেকাংশেই মিল থাকছে, যা টেস্টিংয়ের কারণে ২০১৯ সালে অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে সরিয়ে নেওয়া হয়ছিল।

অরিজিনাল অ্যাংরি বার্ডসে ছিল একাধিক স্পিন অফ গেমসও। আর সেই সব গেমের নিজস্ব থিম ও গেমপ্লে স্টাইলও ছিল যেমন, অ্যাংরি বার্ডস স্পেস, যেখানে প্লেয়ারদের সম্পূর্ণ ভাবে অরবিট পুলের উপরে নির্ভর করতে হত ওয়েল এবং গ্র্যাভিটির পরিবর্তে।

একটি ব্লগ পোস্টে রোভিও-র পক্ষ থেকে বলা হচ্ছে, রোভিও ক্লাসিক্স: অ্যাংরি বার্ডস গেমটি আসলে ২০১২ সালের অরিজিনাল অ্যাংরি বার্ডস গেমের সমস্ত অভিজ্ঞতা সংরক্ষণ করে নতুন ডিভাইসে গেমটিকে উপলব্ধ করার জন্য একটি নতুন টেকসই প্ল্যাটফর্ম। নতুন গেমটি খেলা যাবে অ্যান্ড্রয়েড ৬.০ ভার্সন ও আইওএস ১৩ ভার্সন বা তার উপরের কোনো ভার্সনে।

যদিও আগের অরিজিনাল অ্যাংরি বার্ডসের মতো নতুন গেমটি সম্পূর্ণ বিনামূল্যে খেলা যাবে না। গেমটি সবসময়ের জন্য খেলতে এককালীন একটা টাকা দিয়ে দিতে হবে, যা খুবই কম, মাত্র ৮৫ টাকা। আর এই টাকা খরচ করে আপনি যদি নতুন অ্যাংরি বার্ডস খেলেন, তাহলে আপনাকে কোনো বিজ্ঞাপন দেখানো হবে না এবং ইন-অ্যাপ পারচেজও করতে হবে না।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড