• বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইনস্টাগ্রামে যেভাবে দেখবেন প্রাইভেট অ্যাকাউন্ট

  প্রযুক্তি ডেস্ক

০৫ জানুয়ারি ২০২২, ১৯:৪৩
ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম। (ছবি: সংগৃহীত)

ছবি শেয়ার করার জনপ্রিয় মাধ্যম ইনস্টাগ্রাম এখন ইউজারদের পছন্দের শীর্ষে। ২০২১ সালের তথ্য অন্তত তাই বলছে। ফেসবুকের মালিকানাধীন অ্যাপ্লিকেশনটির বর্তমানে ৫০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে। আর এই সংখ্যা দিন দিন বাড়ছে। আর সময়ের সঙ্গে তাল মিলিয়েই নিত্য-নতুন ফিচার নিয়ে এসে অ্যাপকে আরও আকর্ষণীয় করে তুলছে।

রিল থেকে শুরু করে লাইভ রুম পর্যন্ত অনেক মজার ফিচার যোগ করা হয়েছে অ্যাপটিতে। কিন্তু এসব থেকে লাভ কী যদি পছন্দের মানুষের প্রোফাইলই না দেখা গেল। ইনস্টাগ্রামে প্রাইভেট ও পাবলিক অ্যাকাউন্ট তৈরি করার সুযোগ রয়েছে।

তাই প্রাইভেট অ্যাকাউন্ট করলে কেউ যদি তার ফলোয়ার্সের তালিকায় না থাকে তাহলে সেই মানুষটি কোনও রকম পোস্ট দেখতেই আপনি ব্যর্থ। রিকোয়েস্ট পাঠানোর পরও সে অনুমোদন দেয়নি। তাহলে কি তার প্রোফাইল দেখতে পাবেন না আপনি?

অন্যান্য ব্যবহারকারীরা আপনাকে অনুসরণ না করে পাবলিক অ্যাকাউন্টের সঙ্গে সমস্ত পোস্ট দেখতে পারে। কিন্তু আপনি অন্য ব্যবহারকারীর অনুমতি ছাড়া ব্যক্তিগত অ্যাকাউন্ট দেখতে পারবেন না। কিন্তু ব্যক্তিগত ইনস্টাগ্রাম প্রোফাইল দেখার একটি উপায় আছে? তবে ব্যবহারকারীরা ব্যক্তিগত অ্যাকাউন্টের পোস্টগুলো দেখতে চাইলে অতিরিক্ত নিরাপত্তার এই স্তরটিকে এড়িয়ে যাওয়ার করার কোনো সরাসরি উপায় নেই।

কীভাবে দেখবেন প্রাইভেট ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট?

১. বৈধ উপায়ে আপনি সেই ব্যক্তিকে আপনার পাঠানো নিম্নলিখিত অনুরোধটি গ্রহণ করতে বলবেন। তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করে। তবে এটি সর্বাধিক প্রস্তাবিত পদ্ধতি নয় কারণ তাদের স্ক্যাম হওয়ার সম্ভাবনা রয়েছে। তারপর আসল নাম খুঁজে বার করুন। যখন একজন ব্যক্তি আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেসের প্রয়োজন হয় তখন কোনও তথ্য দেখতে হলে এই পদ্ধতি।

২. ইনস্টাগ্রাম ভিউ ওয়েবসাইট ব্যবহার করুন- iStaunch-এর প্রাইভেট ইনস্টাগ্রাম ভিউয়ার আপনাকে ব্যক্তিগত এবং কোনোও অতিরিক্ত অর্থপ্রদান, প্রয়োজনীয়তা বা পদক্ষেপ ছাড়াই ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে অ্যাক্সেস পেতে দেয়।

দুর্ভাগ্যবশত, একবার আপনি গুগলে কিছু ফলাফল পরীক্ষা করলে বুঝতে পারবেন কেন সেগুলির কোনোটি সুপারিশ করা হয় না। এমনকি বলা থাকলেও বিনামূল্যে নয়, এর বদলে আপনাকে টাকা দিতে হবে।

৩. ভুয়ো প্রোফাইল তৈরি করে রিকোয়েস্ট পাঠিয়েও প্রাইভেট অ্যাকাউন্টে ঢোকার প্রবণতা জনপ্রিয়। তবে জেনে রাখা প্রয়োজন, ব্যবহারকারীর অনুমতি ছাড়া কোনও ভাবেই তার ব্যক্তিগত অ্যাকাউন্টে ঢোকা সম্ভব নয়। যদিও আমরা এখানে কিছু থার্ড পার্টি ওয়েবসাইট উল্লেখ করেছি যেখানে আপনাকে ব্যক্তিগত অ্যাকাউন্ট দেখার দাবি করা হয়। তবে এগুলোর অধিকাংশই নির্ভরযোগ্য নয়।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড